আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ জুলাই ২০১৫, সোমবার |

kidarkar

ডিএসই’তে গেইনারের শীর্ষে আরামিট সিমেন্ট, সিএসই’তে ঢাকা ইন্স্যুরেন্স

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে সিমেন্ট খাতের কোম্পনি আরামিট সিমেন্ট। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) একই অবস্থানে রয়েছে বীমা খাতের কোম্পানি ঢাকা ইন্স্যুরেন্স। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

ডিএসই: সোমবার ডিএসইতে আরামিট সিমেন্টের শেয়ারদর ৯.৮৬ শতাংশ বা ৩.৪০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৭ লাখ ৩৮ হাজার ৪২৯টি শেয়ার মোট ৫২৬ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৩৫.৭০ টাকা থেকে ৩৭.৯০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৩৭.৯০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ২৪.৯০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৩৭.৯০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে বিডি ওয়েল্ডিংয়ে দর বেড়েছে ৯.৬৪ শতাংশ, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৯.৬২ শতাংশ, এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৯.০৯ শতাংশ, এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৮.৩৩ শতাংশ, মুন্নু সিরামিক ৭.৮২ শতাংশ, হাক্কানী পাল্প ৭.১১ শতাংশ, সায়হাম কটন ৬.৭৩ শতাংশ, পপুলার লাইফ ফার্স্ট ‍মিউচ্যুয়াল ফান্ড ৬.১২ শতাংশ এবং শাহজিবাজার পাওয়ারের শেয়ারদর বেড়েছে ৪.৭০ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে ঢাকা ইন্স্যুরেন্সের শেয়ারদর ৯.৮৮ শতাংশ বা ১.৭০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১৮১টি শেয়ার মোট ২ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ১৭ টাকা খেকে ১৮.৯০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৮.৯০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১৬.৩০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৩৩ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে যথাক্রমে আইসিবি সেকেন্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ৯.৮৬ শতাংশ, আরামিট সিমেন্টের ৯.৮৬ শতাংশ, বিডি ওয়েল্ডিং ৯.৫৫ শতাংশ, হাক্কানী পাল্প ৯.৫৩ শতাংশ, এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৯.৫২ শতাংশ, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৯.০৯ শতাংশ, এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৮.৩৩ শতাংশ, পপুলার লাইফ ফার্স্ট ‍মিউচ্যুয়াল ফান্ড ৮.১৬ শতাংশ এবং ন্যাশলাল লাইফের শেয়ারদর বেড়েছে ৭.৪৯ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.