আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ জুলাই ২০১৫, মঙ্গলবার |

kidarkar

২ ঘন্টায় লেনদেন ছাড়িয়েছে ৩৪৫ কোটি টাকা

indexশেয়ারবাজার রিপোর্ট: ঈদ পূর্ববর্তী লেনদেনের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকে উত্থানে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই উত্থান বিরাজ করলেও কিছুক্ষণ পর পরতে থাকে এবং প্রথম ঘন্টা পর আবার বাড়ে সূচক। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম ২ ঘন্টায় সূচকের পাশপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। ডিএসইতে এ সময়ে লেনদেন ছাড়িয়েছে ৩৪৫ কোটি টাকা।

উল্লেখ্য,আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) শেয়ার লেনদেন এবং অফিস কার্যক্রম আগামী ১৫ জুলাই থেকে ২০ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে। ঈদ ছুটির পর আগামী ২১ জুলাই থেকে উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেন যথা নিয়মে চলবে।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৫১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৪৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮২১ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৭টির, কমেছে ৮৭টির আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৩৪৫ কোটি ৪ লাখ ৬৬ হাজার টাকা।

এর আগে সোমবার এসময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৬২১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৪০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৯পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮১২  পয়েন্টে।  ওই দিন এ সময়ে লেনদেন হয়েছিলো ৫৫৩  কোটি ১৪ লাখ ৯৩ হাজার টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৭১০ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৪টির, কমেছে ৭২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩০টির। যা টাকায় লেনদেন হয়েছে ২৭ কোটি ৯১ লাখ ৯৬ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.