উভয় স্টক এক্সচেঞ্জে সাপ্তাহিক গেইনারের শীর্ষে এমবিএল ফার্স্ট মিউচু্য়াল ফান্ড

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: ঈঁদ পূর্ববর্তী শেষ সপ্তাহে লেনদেন হওয়া তিন কার্যদিবসে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে সাপ্তাহিক লেনদেনের শীর্ষে উঠে এসেছে এমবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড। আলোচিত সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত এই ফান্ডের দর  ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২০ শতাংশ এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৩.০৭ শতাংশ বৃদ্ধি পেয়ে উভয় স্টক এক্সচেঞ্জে গেইনারের শীর্ষে অবস্থান করে। ডিএসই এবং সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: সপ্তাহব্যাপী ডিএসই’তে ফান্ডটির ইউনিটকে কেন্দ্র করে লেনদেন হয়েছে ২ কোটি ১৯ লাখ ৭৫ হাজার টাকা। যা গড়ে দিন প্রতি লেনদেন হয়েছে ৭৩ লাখ ২৫ হাজার টাকা।

ডিএসইতে সাপ্তাহিক গেইনারের শীর্ষে থাকা অন্যান্যদের মধ্যে এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ১৭.৩১ শতাংশ, আরামিট সিমেন্টের ১৬.২৪ শতাংশ, শাহজিবাজার পাওয়ারের ১৬.০৬ শতাংশ, সায়হাম কটনের ১৫.১০ শতাংশ, ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ১৩.৯৫ শতাংশ, পপুলার লাইফের ১২.৭৭ শতাংশ, এআইবিএল ফার্স্ট ইসলামিক মিউচ্যুয়াল ফান্ডের ১১.৩৬ শতাংশ, আইসিবি এএমসিএল সেকেন্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ১১.১১ শতাংশ এবং বিডি ওয়েল্ডিংয়ের দর বেড়েছে ১০.৫৫ শতাংশ।

সিএসই: সপ্তাহব্যাপী সিএসই’তে ফান্ডটির ইউনিটকে কেন্দ্র করে লেনদেন হয়েছে ৮ লাখ ২২ হাজার ৮১১ টাকা। যা গড়ে দিন প্রতি লেনদেন হয়েছে ২ লাখ ৭৪ হাজার ২৭০ টাকা।

সিএসইতে সাপ্তাহিক গেইনারের শীর্ষে থাকা অন্যান্যদের মধ্যে পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ১৭.৩৯ শতাংশ, আরামিট সিমেন্টের ১৭.১৯ শতাংশ, শাহজিবাজার পাওয়ারের ১৬.৩৫ শতাংশ, সায়হাম কটনের ১৫.৭০ শতাংশ, এআইবিএল ফার্স্ট ইসলামিক মিউচ্যুয়াল ফান্ডের ১১.৩৬ শতাংশ, ন্যাশনাল লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ১০.৫৮ শতাংশ, বিডি ওয়েল্ডিংয়ের ১০.০৫ শতাংশ, আজিজ পাইপসের ৯.৪৭ শতাংশ এবং বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্সের দর বেড়েছে ৯.২১ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top