আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ জুলাই ২০১৫, মঙ্গলবার |

kidarkar

৩ দিনে ১০০ কোটির ক্লাবে ‘বজরঙ্গি ভাইজান’

bhaijaanশেয়ারবাজার ডেস্ক: কাবির খান পরচালিত ‘বাজরাঙ্গি ভাইজান’ ছবিটি দ্রুততম সময়ে শত কোটি রুপি উপার্জন করেছে।  একই সঙ্গে সালমানের সাথে যুক্ত হয়েছে নতুন রেকর্ড। প্রথম দিন ২৭ কোটি ২৫ লাখ, পরের দিন আরও ৩৬ কোটি ৬০ লাখ রুপি আয় করায় ধারণা করা হচ্ছিলো, ‘বজরঙ্গি ভাইজান’ ৩ দিনেই ঢুকে পড়বে ১০০ কোটির ক্লাবে। হয়েছেও তা-ই। রোববার (১৯ জুলাই) ৩৮ কোটি ৭৫ লাখ রুপির সুবাদে এখন পর্যন্ত এর আয় হয়েছে ১০২ কোটি ৬০ লাখ রুপি।

সর্বকালের সেরা ব্যবসাসফল ছবির শুরুর পরিসংখ্যানের দিক দিয়ে ‘বজরঙ্গি ভাইজান’ এখন আছে তিন নম্বরে। সামনে আছে আমির খানের ‘ধুম থ্রি’ (১০৭ কোটি ৬১ লাখ রুপি) এবং শাহরুখ খানের ‘হ্যাপি নিউ ইয়ার’ (১০৮ কোটি ৮৬ লাখ রুপি)। এ দুটি ছবিরও ১০০ কোটি রুপি আয় করতে লেগেছিলো তিন দিন। তবে আমিরের ‘পিকে’ আর শাহরুখের ‘হ্যাপি নিউ ইয়ার’-এর চেয়েও দ্রুত এই ক্লাবে ঢুকেছে ‘বজরঙ্গি ভাইজান’

vaijanমুক্তির প্রথম সপ্তাহে ‘বজরঙ্গি ভাইজান’ সালমানের আগের সব ছবির ব্যবসায়িক সাফল্য ছাড়িয়ে গেছে। এর আগের রেকর্ড (১০২ কোটি ১৬ লাখ রুপি) ছিলো তার ‘এক থা টাইগার’ ছবির। মজার বিষয় হলো, ওটাও পরিচালনা করেছিলেন কবির খান। এ নিয়ে সল্লুর মোট আটটি ছবি ১০০ কোটি রুপির ক্লাবে ঢুকলো। এই অর্জন আর কারও নেই।

‘বজরঙ্গি ভাইজান’ই ৪৯ বছর বয়সী সালমানের প্রথম ছবি হিসেবে ৩০০ কোটি রুপির ক্লাবে ঢুকবে বলে আশা করা হচ্ছে। এখন পর্যন্ত তার সবচেয়ে ব্যবসাসফল ছবি ‘কিক’ (২৩১ কোটি ৮৫ লাখ রুপি)। মুক্তি পাওয়ার আগে থেকেই ছবিটি নিয়ে উৎসাহের জোয়ার তৈরি হয়েছে। সামাজিক যোগাযোগের মাধ্যমেও এটাকে ঘিরে ছড়ায় উন্মাদনা। এতে শামিল হন তারকারাও।
উল্লেখ্য, কানাডা, আমেরিকা, যুক্তরাজ্য, আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, মালয়েশিয়া এবং জার্মানিতেও রমরমিয়ে চলছে ছবিটি। এই ছবিতে সালমানের সহশিল্পী কারিনা কাপুর খান, নওয়াজুদ্দিন সিদ্দিকী ও শিশুশিল্পী হারশালি মালহোত্রা। এক বোবা পাকিস্তানি শিশুকে দেশে ফিরিয়ে নিয়ে যাওয়ার পথে এক হিন্দু যুবকের অভিযানের গল্প তুলে ধরা হয়েছে ছবিটিতে। ভারতীয় যুবকের ভূমিকায় সালমানের অভিনয়কে তার ক্যারিয়ার সেরা পার্ফর্ম্যান্স বলছনে অনেকে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.