আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ জুলাই ২০১৫, মঙ্গলবার |

kidarkar

ছুটি কাটিয়ে পুঁজিবাজারে চাঙ্গাভাব

21-07-15শেয়ারবাজার রিপোর্ট: পবিত্র ঈদের ছুটি শেষে প্রথম কার্যদিবসের প্রথম দুই ঘন্টায় দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে চলছে লেনদেন।  আর এ ধারাবাহিকতায় অধিকাংশ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে।

এরই ধারাবাহিকতায় প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আলোচিত লেনদেন হয়েছে ২৬১ কোটি ২৭ লাখ টাকা এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ২৪ কোটি ৩৪ লাখ টাকা।

দুপুর সাড়ে ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৯ দশমিক ২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭০৫ দশমিক ৪২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১২ দশমিক ৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৫৯ দশমিক ৬৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৭ দশমিক ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৪৮ দশমিক ১৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৭টির, কমেছে ৮৪টির আর অপরিবর্তিত রয়েছে ৪৮টির।

এদিকে একই সময়ে সিএসই সাধারণ মূল্যসূচক ৮৬ দশমিক ৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৮০০ দশমিক ২০ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ৫৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

 

শেয়ারবাজারনিউজ/অ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.