আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ জুলাই ২০১৫, মঙ্গলবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে শাহজিবাজার পাওয়ার, সিএসইতে বিএসআরএম লিমিটেড

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: ঈদের ছুটির পর প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বিদ্যুৎ ও জ্বালানী খাতের শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে প্রকৌশল খাতের কোম্পানি বিএসআরএম লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

ডিএসই: মঙ্গলবার ডিএসইতে শাহজিবাজার পাওয়ারের শেয়ারদর ৯.৯৫ শতাংশ বা ১৬.৯০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২ লাখ ৫৯ হাজার ২৮৩টি শেয়ার মোট ৩২৪ বার হাতবদল হয়। যার বাজারদর ৪ কোটি ৮৪ লাখ ৮ হাজার টাকা।

আজ এ কোম্পানির শেয়ারদর ১৮৬.৭০ টাকায় অপরিবর্তীত থেকে সর্বশেষ ১৮৬.৭০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১৪১.৪০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৮৬.৭০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে বিএসআরএম লিমিটেডের দর বেড়েছে ৯.৯১ শতাংশ, ইসলামী ব্যাংকের ৯.৮৩ শতাংশ, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ৯.০৩ শতাংশ, রিপাবলিক ইন্স্যুরেন্সের ৮.৮৪ শতাংশ, বঙ্গজের ৮.৭৩ শতাংশ, বিজিআইসির ৮.৪৮ শতাংশ, রুপালী ইন্স্যুরেন্সের ৮.২৪ শতাংশ, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৮.২০ শতাংশ এবং নর্দান ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৭.৫০ শতাংশ।

সিএসই: মঙ্গলবার সিএসইতে বিএসআরএম লিমিটেডের শেয়ারদর ৯.৯৭ শতাংশ বা ৭.৭০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৩ লাখ ২৭ হাজার ২৩৮টি শেয়ার মোট ৬৭৭ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৭৯ টাকা খেকে ৮৪.৯০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৮৪.৯০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৮৪.৯০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে শাহজিবাজার পাওয়ারের শেয়ারদর বেড়েছে ৯.৯৭ শতাংশ, সোনার বাংলা ইন্স্যুরেন্সের ৯.৯৩ শতাংশ, ইসলামী ব্যাংকের ৯.৮৩ শতাংশ, ন্যাশনাল হাউজিং ফাইন্যানেন্সের ৯.৮১ শতাংশ, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ৯.৬৩ শতাংশ, রুপালী ইন্স্যুরেন্সের ৯.৬২ শতাংশ, প্রভাতী ইন্স্যুরেন্সের ৯.২৩ শতাংশ, মেঘনা সিমেন্টের ৯.০৭ শতাংশ এবং বঙ্গজের শেয়ারদর বেড়েছে ৮.৭৩ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.