আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ জুলাই ২০১৫, বুধবার |

kidarkar

২ ঘন্টায় ‌লেনদে‌ন ‌৪’শ কোটি টাকা

indexশেয়ারবাজার রিপোর্ট: ঈদ পরবর্তী লেনদেনের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। বুধবার লেনদেন শুরুর প্রথম ২ ঘন্টায় সূচক সামান্য বাড়লেও কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। ডিএসইতে এ সময়ে লেনদেন হয়েছে প্রায় ৪০০ কোটি টাকা।

বুধবার দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৩৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৬৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৫৬ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ৩০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০২টির, কমেছে ১৫৬টির আর অপরিবর্তিত রয়েছে ৪৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৩৯০ কোটি ৬৭ লাখ ৪৩ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৭৩১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৬৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮৫৮  পয়েন্টে। ওই দিন এ সময়ে লেনদেন হয়েছিলো ৪৯২ কোটি ৬৭ লাখ ২৭ হাজার টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৮৪৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৭টির, কমেছে ১০৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৯টির। যা টাকায় লেনদেন হয়েছে ২৫ কোটি ৮৩ লাখ ৪৮ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.