আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ জুলাই ২০১৫, বুধবার |

kidarkar

টানা উত্থানে বাজার: লেনদেন ছাড়ালো ৭১৫ কোটি টাকা

indexশেয়ারবাজার রিপোর্ট: ঈদ পরবর্তী লেনদেনের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে শেষ হয় লেনদেন। দিনভর মিশ্র প্রবণতা থাকলেও দিনশেষে বাড়ে সূচক। এর ফলে ঈদের ছুটির আগের কার্যদিবসসহ ৮ম দিনের মতো টানা উত্থানে বিরাজ করছে বাজার। বুধবার সূচক বাড়লেও কোম্পানির দর হ্রাস-বৃদ্ধির হার ছিল একই। আর টাকার অংকে ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ৭১৫ কোটি।

দিনশষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৪১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৭১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৫৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪টির, কমেছে ১৪২টির আর অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৭১৫ কোটি ১৬ লাখ ৯৪ হাজার টাকা। যা প্রায় গত দুই মাসের সর্বোচ্চ। এর আগে গত ২ জুন ডিএসইতে লেনদেন হয়েছিলো ৭২৫ কোটি ৭৫ লাখ টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৭৩১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৬৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮৫৮  পয়েন্টে। ওই দিন এ সময়ে লেনদেন হয়েছিলো ৪৯২ কোটি ৬৭ লাখ ২৭ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ২২২ কোটি ৪৯ লাখ ৬৭ হাজার টাকা বা ৪৫.১৬ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ০.৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৮৫৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ১২৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ২০টির। যা টাকায় লেনদেন হয়েছে ৫১ কোটি ৮২ লাখ ৫৮ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.