আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ জুলাই ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

সূচকে ব্যাপক উত্থান: আড়াই ঘন্টায় লেনদেন ৫০০ কোটি টাকা

indexশেয়ারবাজার রিপোর্ট: ঈদ পরবর্তী সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ব্যাপক উত্থানে চলছে লেনদেন। বুধবার লেনদেন শুরুর প্রথম আড়াই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। ডিএসইতে এ সময়ে লেনদেন ছাড়িয়েছে ৫০০ কোটি টাকা।

বৃহস্পতিবার দুপুর ১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮০২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৯৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৮৭ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৭টির, কমেছে ৯৬টির আর অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৫০৯ কোটি ৩৮ লাখ ৭৩ হাজার টাকা।

এর আগে বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৭৪১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৭১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.০ পয়েন্ট কমে অবস্থান করে ১৮৫৭  পয়েন্টে। ওই দিন এ সময়ে লেনদেন হয়েছিলো ৭১৫ কোটি ১৬ লাখ ৯৪ হাজার টাকা।

এদিকে দুপুর ১ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১০৯পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৯৫৭ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩০টির, কমেছে ৬২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪০টির। যা টাকায় লেনদেন হয়েছে ২৯কোটি ৮২ লাখ ১ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.