আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ জুলাই ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

বুড়ো আঙুলে ব্যক্তিতের পরিচয়

abcশেয়ারবাজার ডেস্ক: মানুষের বয়স বৃদ্ধির সাথে সাথে নিজেকে নিয়ে অনেক সমালোচনা করে থাকে। যেমন  ‘আমি কেন এমন হলাম, আমি কেন সেরকম হলাম না’ এ সকল আফসোসের কারণে অনেকেই নিজের জীবনের সাথে অন্যের তুলনা করে থাকেন। তবে সৃষ্টিকর্তা প্রতিটি মানুষকেই সম্পূর্ণ ভিন্ন ধাঁচে তৈরি করেছেন। এবং প্রতিটি মানুষকে সম্পুর্ণ আলাদা ধরণের ব্যক্তিত্ব দিয়েছেন। তাই নিজেকে নিয়ে আফসোস না করে বরং নিজের ব্যক্তিত্বকে জেনে নেয়া উচিত।

আপনি জানেন কি? আপনি কোন ধরনের মানুষ? এবং আপনার ব্যক্তিত্ব কি ধরণের? এগুলো আপনার শারীরিক কিছু বৈশিষ্ট্য প্রকাশ করতে পারে? হাতের আঙুলের মাধ্যমেও প্রকাশ পায় আপনার ব্যক্তিত্ব। আপনার হাতের শুধুমাত্র বুড়ো আঙুল আপনার ব্যক্তিত্ব সম্পর্কে অনেক তথ্যই প্রকাশ করতে পারে। জ্যোতিষশাস্ত্রে এই ব্যাপারে অনেক তথ্য রয়েছে। তাহলে, জানে নিন আপনার ব্যক্তিত্ব কেমন?

উপরের দেওয়া ছবিটি লক্ষ্য করুন। ছবিটিতে ৩ ধরণের হাতের বুড়ো আঙুলের ভাঁজের একটা পার্থক্য দেখানো হয়েছে। A ছবিটিতে বুড়ো আঙুলের উপরের অংশের চাইতে নিচের অংশের দৈর্ঘ্য কম, B ছবিটিতে বুড়ো আঙুলের উপরের অংশ ও নিচের অংশের দৈর্ঘ্য সমান এবং C ছবিটিতে বুড়ো আঙুলের উপরের অংশের চাইতে নিচের অংশের দৈর্ঘ্য বেশী। মূলত এই ৩ ধরণের আঙুলের পার্থক্য দেখা যায় বিভিন্ন মানুষের মধ্যে দেখা যায়। নিজের হাত দেখে মিলিয়ে নিন আপনার বুড়ো আঙুল কোন ধরণের এবং জেনে নিন আপনার ব্যক্তিত্ব সম্পর্কে।

১) A ছবিটির মতো হলে অর্থাৎ বুড়ো আঙুলের উপরের অংশের চাইতে নিচের অংশের দৈর্ঘ্য কম হলে…..

অনেক আত্মবিশ্বাসী এবং জীবনের ব্যাপারে অনেক উৎসাহী একজন মানুষ আপনি। জীবনে অনেক কিছু করতে চান, আপনি চান সকলেই আপনাকে এক নামে চিনুক। আপনি সকল কাজেই অনেক উৎসাহী থাকেন। আপনি যদি কাওকে ভালোবাসেন তাহলে তার জন্য সবকিছু করতে রাজি থাকেন। যদি সামান্য কারণেও আপনার ভালোবাসার মানুষটি আপনার থেকে একটু দূরে চলে যান তাহলেই আপনার রাতের ঘুম হারাম হয়ে যায়।

২) B ছবিটির মতো হলে অর্থাৎ বুড়ো আঙুলের উপরের অংশ ও নিচের অংশের দৈর্ঘ্য সমান হলে……

এই ধরণের মানুষ জীবন নিয়ে অনেক বেশী ভাবে এবং আগে থেকেই বেশ কিছু ব্যাপারে প্ল্যান করে রাখতে পছন্দ করে। এই কাজটি আপনার জীবনে সফলতা আনতে অনেক বেশী সহায়তা করে থাকে। আপনি অনেক শান্ত একজন মানুষ, যতো যাই হোক না কেন আপনি মাথা ঠান্ডা রেখে কাজ করতে বেশী পছন্দ করেন। ভালোবাসার ক্ষেত্রেও আপনি অনেক বেশী ধিরস্থির। আপনি আবেগের বশবর্তী হয়ে কিছুই করেন না। অনেক পরিকল্পনা রয়েছে আপনার ভালোবাসা নিয়ে। চোখে দেখা ব্যাপারগুলো নিয়েই বিবেচনা করেন তা সেটি জীবনের ক্ষেত্রেই হোক বা ভালোবাসার ক্ষেত্রেই হোক না কেন।

৩) C ছবিটির মতো হলে অর্থাৎ বুড়ো আঙুলের উপরের অংশের চাইতে নিচের অংশের দৈর্ঘ্য বেশী হলে…..

আপনি অনেক বেশী বিশ্বস্ত এবং ভরসাযোগ্য একজন মানুষ। আপনাকে সকলেই বিশ্বস্ত মানুষ হিসেবে জানে এবং আপনি অন্যের কথা গোপন রাখাতেই বিশ্বাসী। সে কারণে সকলে আপনার উপর ভরসা রাখতে পছন্দ করেন। আপনার দৃষ্টি অনেক তীক্ষ্ণ, অর্থাৎ আপনি কোনো একটি ব্যাপার খুবই মনোযোগের সাথে দেখেন এবং ব্যাপারটি নিয়ে চিন্তা করতে পছন্দ করেন। ভালোবাসার ক্ষেত্রেও আচরণ একইরকম। আপনি প্রথম দেখাতেই প্রেম বিষয়টিতে একেবারেই বিশ্বাসী নন। আপনি অনেক দেখে, ভেবে বুঝে সম্পর্কে জড়াতে পছন্দ করেন।

শেয়ারবাজারনিউজ/মু/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.