এনবিআর দুষ্টের দমন শিষ্টের পালন করবে : চেয়ারম্যান

nbrশেয়ারবাজার রিপোর্টঃ জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) দুষ্টের দমন করবে আর এর পাশাপাশি শিষ্টের পালন করবে, এমন অঙ্গিকারের মধ্যে দিয়ে সাংবাদিকদের সাথে প্রথম মতবিনিময় সভা শেষ করলেন প্রতিষ্ঠানটির নবনিযুক্ত চেয়ারম্যান মো: নজিবুর রহমান। বৃহস্পতিবার শুল্ক গোয়েন্দা বিভাগের অফিসে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।
শুল্ক গোয়েন্দা বিভাগের অফিস পরিদর্শনকালে অনুষ্ঠিত এ মত বিনিময় সভায় তিনি বলেন, ‘জাতীয় বাজেটের ৮০ শতাংশ আসে রাজস্ব খাত থেকে তাই এর উন্নয়নে জোর চেষ্টা করা হবে। রাজস্ব আদায়ে এনবিআর কারও কাছে মাথা নত করবে না, বিশেষ কোনো মহলকে এ ব্যাপারে কোনো ধরনের ছাড়ও দেয়া হবে না।’ দেশের মানুষকে যথাযথ সেবা দেয়ার জন্য প্রতিষ্ঠানটি জোর চেষ্টা চালাবে বলেও আশ্বস্ত করেন তিনি।
মতবিনিময় সভায় তিনি সাংবাদিকদের আশ্বস্ত করে বলেন, নতুন করে কারোর ওপর করের বোঝা না চাপিয়ে কিভাবে অধিক পরিমান রাজস্ব আদায় করা যায় সেদিকে গুরুত্ব দেয়া হবে। এর পাশাপাশি কার্যক্রমকে আরও গতিশীল করা, নতুন পদ্ধতি উদ্ভাবন করা এসব বিষয়েও নজর দেয়া হচ্ছে।
শেয়ারবাজার নিউজ ডটকমের পক্ষ থেকে এনবিআর এর কার্যক্রম পরিচালনায় প্রযুক্তিগত অবস্থানের কথা জানতে চাইলে তিনি বলেন, প্রযুক্তি প্রতিনিয়ত উন্নয়ন ও পরিবর্তনশীল। আমরা সবসময় প্রযুক্তির উন্নয়নের সাথে তাল মিলিয়ে চলার চেষ্টা করব এবং একমাত্র উন্নয়ন স্থায়ী আর বাকি সব অস্থায়ী- এমন নীতিতে চলবে এনবিআর।

শেয়ারবাজার/রু/অ

আপনার মন্তব্য

Top