আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ জুলাই ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

দুই বছরের ডিভিডেন্ড গুজব: তিন দিনেই ২৬ শতাংশ মুনাফা

Divedent_sb newsশেয়ারবাজার রিপোর্ট: দুই বছরের ডিভিডেন্ড দিবে এমন গুজবে পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির শেয়ার দর বাড়ছে। এই গুজবে টানা তিন কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২০ টাকা। আর এই গুজবেই কোম্পানির শেয়াররের প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ বেড়েছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

বাজার বিশ্লেষেণে দেখা যায়, ১৪ জুলাই কোম্পানিটির শেয়ার দর ছিলো ৭৮.৪০ টাকা। সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার পর্যন্ত তিন কার্যদিবসে সর্বশেষ ৯৮.৪০ টাকা দরে লেনদেন হয় কোম্পানিটির শেয়ার। সেই হিসাবে কোম্পানিটির টানা তিন কার্যদিবসে শেয়ার প্রতি দর বেড়েছে ২৬ শতাংশ অর্থাৎ ২০ টাকা।

এরই ধারাবাহিকতায় আজ ২৩ জুলাই কোম্পানির শেয়ার দর বেড়েছে ৯.৯৪ শতাংশ বা ৮.৯০ টাকা। সারাদিনে এর শেয়ার দর ৮৮.৬০ টাকা থেকে ৯৮.৪০ টাকায় উঠানামা করে এবং সর্বশেষ ৯৮.৪০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির ৩৯ হাজার ৬৭৭টি শেয়ার মোট ১৩৫ বার হাতবদল হয়। যার বাজার মুল্য দাঁড়িয়েছে ৩৭ লাখ ৬৫ হাজার টাকা।

এর আগে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) অনুমোদন না দেয়ায় ২০১৩ সমাপ্ত অর্থবছরের জন্য বিনিয়োগকারী এবং পলিসিহোল্ডারদের (বীমা গ্রাহক) কোন প্রকার ডিভিডেন্ড দিতে পারেনি কোম্পানিটি।

এ বিষয়ে কোম্পানির এক উর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে শেয়ারবাজারনিউজ ডটকমকে বলেন, ডিভিডেন্ড প্রদানের বিষয়ে আইডিআরএ থেকে এখনো অনুমোদন পাওয়া যায়নি। তবে এ বিষয়ে বোর্ড বেশ তোড়জোড় চালাচ্ছে। তবে বোর্ড আশা করছে এ বছর ডিভিডেন্ডে দেয়ার ক্ষেত্রে আইডিআরএ বাঁধা দেবে না। এ প্রেক্ষিতে বোর্ড দুই বছরের ডিভিডেন্ড এক সাথে দিতে পারে। তবে চলতি বছরের ৩০ সেপ্টেম্বরের মধ্যেই বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্পন্ন করা হবে।

 

শেয়ারবাজারনিউজ/মু/তু/সা

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.