সাপ্তাহিক লেনদেনে সেরা ন্যাশনাল ফিড

National-Feedশেয়ারবাজার ডেস্ক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক লেনদেনের শীর্ষে রয়েছে পুঁজিবাজারে সদ্য তালিকাভুক্ত কোম্পানি ন্যাশনাল ফিড মিলস লিমিটেড। গত সপ্তাহে এ শেয়ারের দর বেড়েছে ৪.৭১ শতাংশ।  ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বিশ্লেষণে দেখা গেছে, গত সপ্তাহের ১৯ জানুয়ারি, সোমবার ডিএসইতে লেনদেন শুরু করে ন্যাশনাল ফিড।  সপ্তাহজুড়ে লেনদেন করা ৪ কার্যদিবসে এ কোম্পানির মোট ১ কোটি ৪৭ লাখ ৭৯ হাজার ৬৭৯টি শেয়ার লেনদেন হয়। আর টাকার অংকে লেনদেন হয়  মোট ৬০ কোটি ৭৪ লাখ ৫২ হাজার টাকা। যা মোট লেনদেনের ৪.৭১ শতাংশ।

এ তালিকার দ্বিতীয় স্থান থাকা সি অ্যান্ড এ টেক্সটাইলসের লেনদেন শুরু হয় ২১ জানুয়ারি, বুধবার। বিদায়ী সপ্তাহে লেনদেন করা ২ কার্যদিবসে  এ কোম্পানির ২ কোটি ৩৭ লাখ ৫৭ হাজার ৩১২টি শেয়ার মোট ৫৪ কোটি ৪৯ লাখ ৫২ হাজার টাকায় হয়। যা মোট লেনদেনের ৪.২৩ শতাংশ।

যেকোনো নতুন কোম্পানি সেকেন্ডারি মার্কেটে লেনদেন শুরু করলে, প্রাইমারি মার্কেটের বিনিয়োগকারীরা শেয়ার বিক্রি করে মুনাফা তোলায় ব্যস্ত থাকে। আর এতেই  নতুন কোম্পানির শেয়ার লেনদেন বেড়ে যায় বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

সপ্তাহের ব্যবধানে লেনদেনের শীর্ষে থাকা বাকি কোম্পানিগুলো হলো: লাফার্জ সুরমা, গ্রামীণফোনে, আইডিএলসি ফিন্যান্স, অগ্নি সিস্টেম, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, বাংলাদেশ বিল্ডিং সিস্টমেস, সাইফ পাওয়ারটেক এবং বেক্সিমকো।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top