আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ জুলাই ২০১৫, রবিবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে বিডি ওয়েল্ডিং, সিএসইতে এফবিএফ আইএফ

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি বাংলাদেশ ওয়েল্ডিং ইলেক্ট্রোডস লিমিটেড (বিডি ওয়েল্ডিং)। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) একই অবস্থানে রয়েছে মিউচ্যুয়াল ফান্ড খাতের ফার্স্ট বাংলাদেশ লিক্সড ইনকাম ফান্ড (এফবিএফ আইএফ)। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

ডিএসই: রোববার ডিএসইতে বিডি ওয়েল্ডিংয়ের শেয়ারদর ১০ শতাংশ বা ২ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২৪ লাখ ৭৫ হাজার ৫৬৬টি শেয়ার মোট ১ হাজার ৫৬৭ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১৯.৭০ টাকা থেকে ২২ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২২ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১৮.৯০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২২ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে বিডি ল্যাম্পের দর বেড়েছে ৯.৯৫ শতাংশ, অলিম্পিক এক্সেসরিজের ৯.৮৬ শতাংশ, প্রাইম ব্যাংকের ৯.৭১ শতাংশ, জাহিজ স্পিনিংয়ের ৯.৭১ শতাংশ, এফবিএফ আইএফ ৭.৩৫ শতাংশ, সাফকো স্পিনিংয়ের ৭.০৬ শতাংশ, সায়হাম কটনের ৬.৯০ শতাংশ, ফার কেমিক্যালের ৫.৫৮ শতাংশ এবং মেঘনা সিমেন্টের শেয়ারদর বেড়েছে ৫.২১ শতাংশ।

সিএসই: রোববার সিএসইতে এফবিএফ আইএফের ইউনিটদর ১০ শতাংশ বা ০.৫০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে ফান্ডটির মোট ৪ হাজার ২০১টি ইউনিট মোট ৪ বার হাতবদল হয়।

এইদিন ফান্ডটির ইউনিটদর ৮.৫০ টাকা খেকে ৮.৮০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৮.৫০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে ফান্ডটির ইউনিটদর সর্বনিম্ন ছিল ৫.৩০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৮.৬০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে বিডি ল্যাম্পের শেয়ারদর বেড়েছে ৯.৯৬ শতাংশ, প্রাইম ব্যাংকের ৯.৮৮ শতাংশ, অলিম্পিক এক্সেসরিজের ৯.৮৬ শতাংশ, জাহিন স্পিনিংয়ের ৯.৮০ শতাংশ, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৯.৩৮ শতাংশ, বিডি ওয়েল্ডিংয়ের ৯.০৫ শতাংশ, আইসিবি সেকেন্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৮.৫৪ শতাংশ, সাফকো স্পিনিংয়ের ৬.৪৭ শতাংশ এবং ফার কেমিক্যালের শেয়ারদর বেড়েছে ৫.৫৮ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.