আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ জুলাই ২০১৫, সোমবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে হাক্কানী পাল্প, সিএসইতে বিডি ল্যাম্প

Top10_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে কাগজ ও মুদ্রণ খাতের হাক্কানী পাল্প এন্ড পেপার মিলস লিমিটেড। সিএসইতে একই অবস্থানে রয়েছে প্রকৌশল খাতের কোম্পানি বাংলাদেশ ল্যাম্পস লিমিটেড (বিডি ল্যাম্পস)। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

ডিএসই: সোমবার ডিএসইতে হাক্কানী পাল্পের শেয়ারদর ৯.৯১ শতাংশ বা ৪.৬০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৩ লাখ ১৪ হাজার ৪১৮টি শেয়ার মোট ৭৭২ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৪৭.২০ টাকা থেকে ৫১ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৫১ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৪৫.১০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৬০.১০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে রুপালী ব্যাংকের শেয়ারদর বেড়েছে ৯.৮০ শতাংশ, বিডি ল্যাম্পসের ৯.২০ শতাংশ, বিএসআরএম লিমিটেডের ৯.০১ শতাংশ, পিপলস লিজিংয়ের ৭.৭৪ শতাংশ, জাহিন স্পিনিং ৭.৫২ শতাংশ, জেমিনি সী ফুডের ৭.১৬ শতাংশ, প্রগতী ইন্স্যুরেন্সের ৭.১১ শতাংশ, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ডের ৫.৪৮ শতাংশ এবং স্ট্যান্ডার্ড সিরামিকের শেয়ারদর বেড়েছে ৫.১৩ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে বিডি ল্যাম্পসের শেয়ারদর ৯.৯৪ শতাংশ বা ১২.৪০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৯ হাজার ৩০০টি শেয়ার মোট ৫২ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ১৩২ টাকা খেকে ১৩৭.১০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৩৭.১০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১০০ টাকা এবং সর্বোচ্চ ছিল ১৪০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে হাক্কানী পাল্পের শেয়ারদর বেড়েছে ৯.৯৪ শতাংশ, কেএন্ডকিউর ৯.৭৬ শতাংশ, রুপালী ব্যাংকের ৯.৪৫ শতাংশ, বিএসআরএম লিমিটেডের ৮.৭৮ শতাংশ, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৮.৫৭ শতাংশ, জাহিন স্পিনিংয়ের ৮.৪৮ শতাংশ, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ডের ৭.৯৫ শতাংশ, পিপলস লিজিংয়ের ৭.৭৪ শতাংশ এবং ইনফরমেশন সার্ভিসের শেয়ারদর বেড়েছে ৭.৩৭ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.