দুই কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedent_sb newsশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত নাভানা সিএনজি লিমিটেড ও সান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড ডিভিডেন্ড ঘোষণা করেছে। এক্ষেত্রে নাভানা সিএনজি ৩১ মার্চ ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ এবং সানলাইফ ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের জন্য ৬ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

মঙ্গলবার অনুষ্ঠিত কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

নাভানা সিএনজি:

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি  নাভানা সিএনজি সাধারণ বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ ডিভিডেন্ড কোম্পানির উদ্যোক্তারা পাবেন না।

আলোচিত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৫৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩০.১৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.৮২ টাকা।

জানা যায়, নাভানা সিএনজির ৬ কোটি ৮৫ লাখ ২৮ হাজার ৫৯২টি শেয়ারের  মধ্যে উদ্যোক্তার হাতে রয়েছে ২ কোটি ৯২ লাখ ৩০ হাজার ৪১টি শেয়ার। সে হিসেবে  সাধারণ শেয়ার হোল্ডারগণ মোটি ৫ কোটি ৮৯ লাখ ৪৭ হাজার ৮২৬. ৫০টাকা ডিভিডেন্ড পাবেন বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে ঘোষিত ডিভিডেন্ডে বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৬ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায়, বসুন্ধরা কনভেনশন সেন্টার, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ আগস্ট।

সানলাইফ ইন্স্যুরেন্স:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৬ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে বীমা খাতের কোম্পানি সানলাইফ ইন্স্যুরেন্স।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে  অনুমোদনের জন্য  এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ সেপ্টেম্বর সকাল ১০ টায়, ট্রাস্ট মিলনায়তন, ঢাকা ক্যান্টনমেন্টে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১৮ আগস্ট নির্ধারণ করা হয়েছে।

 

শেয়ারবাজারনিউজ/সা

 

আপনার মন্তব্য

Top