দুই স্টক এক্সচেঞ্জে গেইনারের শীর্ষে আইসিবির দুই মিউচ্যুয়াল ফান্ড

icbশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের দুই স্টক এক্সচেঞ্জে গেইনারের শীর্ষে রয়েছে আইসিবির দুই মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গেইনারের শীর্ষে রয়েছে প্রথম আইসিবি মিউচ্যুয়াল ফান্ড। সিএসইতে একই অবস্থানে রয়েছে অষ্টম আইসিবি মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

ডিএসই: রোববার ডিএসইতে প্রথম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটদর ২০ শতাংশ বা ২৪০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে ফান্ডটির মোট ২ হাজার ৬৯৩টি ইউনিট মোট ৭৬ বার হাতবদল হয়।

আজ এ ফান্ডেরর ইউনিটদর ১২৮৫ টাকা থেকে ১৪৪০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৪৪০ টাকায় লেনদেন হয়। ফান্ডটির ইউনিটদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১১২৮.৯০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৪৩৪ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে বিডি ওয়েল্ডিংয়ের দর বেড়েছে ৯.৬৩ শতাংশ, ইসলামী ব্যাংকের ৯.৫৯ শতাংশ, ন্যাশনাল পলিমারের ৯.৫০ শতাংশ, জেমিনি সী ফুডের ৮.৫৫ শতাংশ, বিএসআরএম লিমিটেডের ৮.৩৩ শতাংশ, শাশা ডেনিমের ৮.১১ শতাংশ, আইসিবি ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৭.৮৮ শতাংশ, নাভানা সিএনজির ৬.৯৪ শতাংশ এবং স্টাইল ক্রাফ্টের শেয়ারদর বেড়েছে ৬.২৪ শতাংশ।

সিএসই: রোববার সিএসইতে অষ্টম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটদর ২২.৫৮ শতাংশ বা ১৪ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে ফান্ডটির মোট  ২ শত ইউনিট মোট ২ বার হাতবদল হয়।

এইদিন ফান্ডটির ইউনিটদর ৭৬ টাকায় অপরিবর্তীত থেকে সর্বশেষ ৭৬ টাকায় লেনদেন হয়। গত এক বছরে ফান্ডটির ইউনিটদর সর্বনিম্ন ছিল ৫৪.৫০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৭৬ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ফার্স্ট আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটদর বেড়েছে ১৭.৮০ শতাংশ, ৭ম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ১৬.৬৭ শতাংশ, ইসলামী ব্যাংকের ১০ শতাংশ, বিডি ওয়েল্ডিংয়ের ৯.১৩ শতাংশ, ন্যাশনাল পলিমারের ৯.০৭ শতাংশ, শাশা ডেনিমসের ৮.৯৯ শতাংশ, বিএসআরএম লিমিটেডের ৮.৮৭ শতাংশ, আরামিটের ৮.৭৪ শতাংশ এবং ৬ষ্ঠ আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ৮.২০ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top