সিএসই-৫০ ইনডেক্সের তালিকা প্রকাশ: যুক্ত হলো এসিআই-লাফার্জ

cseশেয়ারবাজার রিপোর্ট: সিএসই’র লিস্টেড কোম্পানিগুলোর পারফরমেন্স পর্যালোচনার ভিত্তিতে সিএসই-৫০ ইনডেক্স চূড়ান্ত করা হয়েছে। সিএসই-র নির্ধারিত কিছু নীতিমালার ভিত্তিতে বছরে ২ বার এ পর্যালোচনা করা হয়। এ রিভিউ-এর উপর ভিত্তি করে ৫০টি কোম্পানিকে সিএসই-৫০ ইনডেক্সের জন্য চূড়ান্ত করা হয়েছে। যা জুলাই ৩০ তারিখ কার্যকর শুরু হয়েছে।

রোববার সিএসইর পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এবারের ইনডেক্সে নতুন করে যে কোম্পানিগুলো যুক্ত হয়েছে সেগুলো হলো: এসিআই এবং লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড। আগের তালিকা থেকে বাদ পড়া কোম্পানি দুটি হলো ব্রিটিশ অ্যামেরিকান ট্যোবাকো বাংলাদেশ এবং ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

চূড়ান্ত ৫০-ইনডেক্সের কোম্পানিগুলো হলো: এবি ব্যাংক, আফতাব অটোমোবাইলস, আলআরাফাহ ইসলামী ব্যাংক, ব্যাংক এশিয়া, বেক্সিমকো, ব্র্যাক ব্যাংক, বাংলাদেশ সাবমেরিন কেবল, বিএসআরএম স্টীল, বেক্সিমকো ফার্মা, দি সিটি ব্যাংক, ডেল্টা লাইফ ইন্সুরেন্স, ডেসকো, ঢাকা ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, এক্সিম ব্যাংক, গ্রামীনফোন, হেইডেলবার্গ সিমেন্ট, আইডিএলসি ফাইন্যান্স, আইএফআইসি, ইসলামী ব্যাংক, যমুনা ওয়েল কোম্পানী, খুলনা পাওয়ার কোম্পানী, লঙ্কাবাংলা ফাইন্যান্স, মার্কেন্টাইল ব্যাংক, এমজেএল বাংলাদেশ, মেঘনা পেট্রোলিয়াম, ন্যাশনাল ব্যাংক, এনসিসি ব্যাংক, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, ওয়ান ব্যাংক, ওরিয়ন ফার্মা, পদ্মা ওয়েল কোম্পানি, প্রাইম ব্যাংক, পূবালী ব্যাংক, আরএকে সিরামিকস বাংলাদেশ, শাহজালাল ইসলামী ব্যাংক, স্যোশাল ইসলামী ব্যাংক , সাউথইস্ট ব্যাংক, স্কয়ার টেক্সটাইল, স্কয়ার ফার্মা, স্ট্যান্ডার্ড ব্যাংক, সামিট পাওয়ার, তিতাস গ্যাস, ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট, ইউনাইটেড এয়ারওয়েজ, উত্তরা ব্যাংক, এসিআই এবং লাফার্জ সুরমা সিমেন্ট।

 

শেয়ারবাজারনিউজ/সা

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top