৩৮ কোম্পানির প্রান্তিক প্রতিবেদন: ইপিএস বেড়েছে ১২টির

Arthik Protibadon Reportশেয়ারবাজার রিপোর্ট: অর্ধবার্ষিকের অনিরীক্ষিত (জানুয়ারি-জুন ১৫) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩৮ কোম্পানি। প্রতিবেদন অনুযায়ী

১২ কোম্পানির ইপিএস বেড়েছে। অন্যদিকে ইপিএস কমেছে ২৬ কোম্পানি। কোম্পানিগুলো হলো: ফিনিক্স ইন্স্যুরেন্স, গোল্ডেন সন, রূপালী ব্যাংক, পিপলস লিজিং, গ্লোবাল হেভি কেমিক্যালস, প্রিমিয়ার ব্যাংক, রূপালী ইন্স্যুরেন্স, ফিনিক্স ফাইন্যান্স, সাউথইষ্ট ব্যাংক, আইপিডিসি, এস আলম, এইচআর টেক্সটাইল, অগ্রণী ইন্স্যুরেন্স, সাফকো স্পিনিং, আরামিট, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, আরামিট সিমেন্ট, আরএন স্পিনিং, এএফসি এগ্রো, ফেডারেল ইন্স্যুরেন্স, সোনারগাঁও টেক্সটাইল, জাহিন স্পিনিং, সোনারবাংলা ইন্স্যুরেন্স, ইসলামী ইন্স্যুরেন্স, গ্লোবাল ইন্স্যুরেন্স, আরডি ফুড, জিকিউ বলপেন, জেনারেশন নেক্সেট, ইনফরমেশন সার্ভিস নেটওয়ার্ক, ইনটেক লিমিটেড, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, জনতা ইন্স্যুরেন্সে, উত্তরা ব্যাংক, বার্জার পেইন্টস বাংলাদেশ, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স, পিপলস ইন্স্যুরেন্স এবং এমটিবি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ফিনিক্স ইন্স্যুরেন্স:—

অর্ধবার্ষিকে বীমা খাতের কোম্পানি ফিনিক্স ইন্স্যুরেন্সের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৭ কোটি ৯৭ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯৮ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল যথাক্রমে ৮ কোটি ৬৭ লাখ ২০ হাজার টাকা এবং ইপিএস ছিল ২.১৫ টাকা। সে হিসেবে কোম্পানিটির মুনাফা ৬ লাখ ৯৩ হাজার টাকা এবং ইপিএস কমেছে ০.১৭ টাকা।

এদিকে গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানিটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৪ কোটি ৮১ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৯ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল যথাক্রমে ৫ কোটি ৬০ লাখ ৮০ হাজার টাকা এবং ইপিএস ছিল ১.৩৯ টাকা।

গোল্ডেন সন:—

অর্ধবার্ষিকে গোল্ডেন সনের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৭ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১.৩১ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৪.৭৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৫১ টাকা, এনওসিএফপিএস ছিল ০.৩৬ টাকা এবং ৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ২৩.৮১ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.৮৪ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪১ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৬০ টাকা।

রূপালী ব্যাংক:—

অর্ধবার্ষিকে রূপালী ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে (Consolidated) ১.১০ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) (Consolidated) ১.৫৪ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে (Consolidated) ৫২.২১ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল (Consolidated) ১.২০ টাকা, এনওসিএফপিএস ছিল (Consolidated) ১২৫.৩৫ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল (Consolidated) ৭১.৪০ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.১০ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে (Consolidated) ০.৩৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল (Consolidated) ০.৩৪ টাকা।

পিপলস লিজিং:—

অর্ধবার্ষিকে পিপলস লিজিংয়ের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১০ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ২.৯৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৭.৬২ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৪১ টাকা, এনওসিএফপিএস ছিল ৩.৮১ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৭.৫২ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.৩১ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.২০ টাকা।

গ্লোবাল হেভি কেমিক্যালস:—

অর্ধবার্ষিকে গ্লোবাল হেভি কেমিক্যালসের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৯ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১.৭৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫২.৭১ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.২২ টাকা, এনওসিএফপিএস ছিল ১.৭০ টাকা এবং ৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ৫১.৮২ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.৩৩ টাকা ২৭.০৫ শতাংশ।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৭ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৬৭ টাকা।

প্রিমিয়ার ব্যাংক:

অর্ধবার্ষিকে প্রিমিয়ার ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে (Consolidated) ০.৬২ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) (Consolidated) ০.৭৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে (Consolidated) ১৫.১৩ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল (Consolidated) ০.৬০ টাকা, এনওসিএফপিএস ছিল (Consolidated) ১.২৫ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল (Consolidated) ১৫.৮৭ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০২ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে (Consolidated) ০.২৪ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল (Consolidated) ০.২৪ টাকা।

ওয়াটা কেমিক্যালস:—

অর্ধবার্ষিকে ওয়াটা কেমিক্যালসের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১৫ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ২.৩৪ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৭৯.৬০ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ২.৪৮ টাকা, এনওসিএফপিএস ছিল ৩.০১ টাকা এবং ৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ৭৭.৮৫ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.৩৩ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২১ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ১.২৩ টাকা।

রূপালী ইন্স্যুরেন্স:

অর্ধবার্ষিকে রূপালী ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৮ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১.৪৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২২.৫১ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৩০ টাকা, এনওসিএফপিএস ছিল ১.৮০ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ২৩.১৮ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০৮ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৩ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৭৩ টাকা।

ফিনিক্স ফাইন্যান্স:—

অর্ধবার্ষিকে ফিনিক্স ফাইন্যান্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৭ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৮৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৯.৩৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৫৫ টাকা, এনওসিএফপিএস ছিল ৮.৪৫ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ২০.৫৯ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.৭৮ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৩ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৮০ টাকা।

সাউথইষ্ট ব্যাংক:

চলতি বছরের প্রথম ছয় মাসে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮২ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.৬৮ টাকা। এদিকে গত তিন মাসে (এপ্রিল’১৫-জুন’১৫) ব্যাংকটির ইপিএস দাঁড়িয়েছে ০.৯৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ০.৯২ টাকা। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী ব্যাংকটির ইপিএস বেড়েছে ০.১৪ টাকা বা ৮.৩৩ শতাংশ।

অর্ধবার্ষিক আর্থিক প্রতিবেদন অনুযায়ী সাউথইষ্ট ব্যাংকের শেয়ার প্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে নেগেটিভ ৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৪.২৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৬.৭৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২৪.০১ টাকা।

আইপিডিসি:

অর্ধবার্ষিকে আইপিডিসির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৬ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ২.৭০ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৮.৩৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৪২ টাকা, এনওসিএফপিএস ছিল ০.৯৯ টাকা এবং ৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৮.১৫ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.২৪ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩২ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.২৮ টাকা।

এস আলম:—

তৃতীয় প্রান্তিকে এস আলমের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে (Consolidated) ১.৩৮ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) (Consolidated) ১১.২৩ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে (Consolidated) ২০.০০ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল (Consolidated) ১.৫৬ টাকা, এনওসিএফপিএস ছিল (Consolidated) ৪.৮৫ টাকা এবং ৩০ সেপ্টেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল (Consolidated) ২০.১২ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.১৮ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে (Consolidated) ০.৫১ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল (Consolidated) ০.৬১ টাকা।

এইচআর টেক্সটাইল:—

তৃতীয় প্রান্তিকে (অক্টোবর’১৪-জুন ১৫) এইচআর টেক্সটাইলের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৪ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১.৬৩ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৫.৫৯ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৩১ টাকা, এনওসিএফপিএস ছিল ১.১৬ টাকা এবং ৩০ সেপ্টেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৬.২০ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.৬৭ টাকা বা ২.৫৫ গুণ।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২১ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৫০ টাকা।

অগ্রণী ইন্স্যুরেন্স:—

দ্বিতীয় প্রান্তিকে অগ্রণী ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৯ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৫১ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৫.৪৪ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৯৯ টাকা, এনওসিএফপিএস ছিল ০.০৬ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৫.৫৬ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.১০ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৩ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৫৮ টাকা।

সাফকো স্পিনিং:—

দ্বিতীয় প্রান্তিকে সাফকো স্পিনিংয়ের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫০ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.০১ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২০.১১ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৫০ টাকা, এনওসিএফপিএস ছিল ০.৬০ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ২১.৯৫ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.০৩ টাকা। এদিকে আলোচিত সময়ে কোম্পানিটির পুঁঞ্জিভূত লোকসানের পরিমাণ ৯ কোটি ২৮ লাখ ৫০ হাজার টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৭ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.২৬ টাকা।

আরামিট:

অর্ধবার্ষিকে আরামিটের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭.৪৩ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১৪.৫৪ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৩০.১১ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ৭.২০ টাকা, এনওসিএফপিএস ছিল ৮.১৬ টাকা (নেগেটিভ) এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৪০.৩২ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.২৩ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৯৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৪.০৬ টাকা।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স:—

অর্ধবার্ষিকে সেন্ট্রাল ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৫ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১.১৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২১.৬১ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৫৭ টাকা, এনওসিএফপিএস ছিল ২.১৬ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ২২.২৭ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.৫২ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৭ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৬৬ টাকা।

আরামিট সিমেন্ট:

অর্ধবার্ষিকে আরামিট সিমেন্টের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৫ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৩.২৮ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৪.৯৪ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৩১ টাকা, এনওসিএফপিএস ছিল ৪.৪৩ টাকা (নেগেটিভ) এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৫.৪৯ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.১৪ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৭ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.২২ টাকা।

আরএন স্পিনিং:—

অর্ধবার্ষিকে আরএন স্পিনিংয়ের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৪ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.২৮ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৫.৬২ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৩৭ টাকা, এনওসিএফপিএস ছিল ১.৯৭ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ২৫.৩৮ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ১.১৩ টাকা বা ৫.৭১ গুণ।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৩ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৫৯ টাকা।

এএফসি এগ্রো:

দ্বিতীয় প্রান্তিকে এএফসি এগ্রোর শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৫ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১.৫১ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৩.২১ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.২৪ টাকা, এনওসিএফপিএস ছিল ১.৫৩ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৩.৪১ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৩১ টাকা বা ২৫ শতাংশ।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৭৩ টাকা।

ফেডারেল ইন্স্যুরেন্স:—

দ্বিতীয় প্রান্তিকে ফেডারেল ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪০ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১.৯৫ টাকা (মাইনাস) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১১.৩৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৫৮ টাকা, এনওসিএফপিএস ছিল ০.০৯ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১০.৯৬ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.১৮ টাকা বা ৩১ শতাংশ।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২২ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.২৪ টাকা।

 

মুন্নু জুট:—

দ্বিতীয় প্রান্তিকে মুন্নু জুটের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৫ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.১৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৪৯.৮২ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৪০ টাকা, এনওসিএফপিএস ছিল ১৩.৭০ টাকা (নেগেটিভ) এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ৪৯.৪৬ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.০৫ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৯ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.১২ টাকা।

সোনারগাঁও টেক্সটাইল:—

দ্বিতীয় প্রান্তিকে সোনারগাঁও টেক্সটাইলের শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.১৩ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৩৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩০.৩৯ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ০.৪৮ টাকা, এনওসিএফপিএস ছিল ০.০৩ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ৩১.৫২ টাকা। আলোচিত সময় পর্যন্ত এ কোম্পানির পুঁঞ্জিভূত লোকসানের পরিমাণ ৪ কোটি ৫৭ লাখ ৭০ হাজার টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৫৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.২৬ টাকা।

জাহিন স্পিনিং:

দ্বিতীয় প্রান্তিকে জাহিন স্পিনিংয়ের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৬ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৭০ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৩.৫৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৭১ টাকা, এনওসিএফপিএস ছিল ১.১৩ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১২.৯৮ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএসএ বেড়েছে ০.২৫ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৮ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৪২ টাকা।

সোনারবাংলা ইন্স্যুরেন্স:—

দ্বিতীয় প্রান্তিকে সোনারবাংলা ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে (Consolidated) ০.৯০ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) (Consolidated) ০.৫৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে (Consolidated) ৯.৬৩ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল (Consolidated) ১.০০ টাকা, এনওসিএফপিএস ছিল (Consolidated) ১.৭৮ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল (Consolidated) ১১.১৫ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.১০ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে (Consolidated) ০.৫০ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল (Consolidated) ০.৫৫ টাকা।

 

ইসলামী ইন্স্যুরেন্স:—

দ্বিতীয় প্রান্তিকে ইসলামী ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬০ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.২৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৩.৩২ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৭৭ টাকা, এনওসিএফপিএস ছিল ০.৮৮ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১২.৬৯ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.১৪ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩০ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৩৪ টাকা।

গ্লোবাল ইন্স্যুরেন্স:

দ্বিতীয় প্রান্তিকে গ্লোবাল ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮২ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৪৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৩.৮৮ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৭৪ টাকা, এনওসিএফপিএস ছিল ০.৫৯ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১২.৭৪ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০৮ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.০৮ টাকা।

আরডি ফুড:—

দ্বিতীয় প্রান্তিকে আরডি ফুডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৭ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৪২ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৭.২৩ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৫৮ টাকা, এনওসিএফপিএস ছিল ০.৪৯ টাকা এবং এনএভিপিএস ছিল ১৬.৮৬ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.২১ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৭ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৩১ টাকা।

 

জিকিউ বলপেন:—

দ্বিতীয় জিকিউ বলপেনের শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৮৪ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৩.০৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৮৫.৮৮ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১.১৭ টাকা, এনওসিএফপিএস ছিল ০.৯৩ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৯০.৮০ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ২.০১ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.২০ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.১৭ টাকা।

জেনারেশন নেক্সেট:

দ্বিতীয় প্রান্তিকে জেনারেশন নেক্সেটের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭১ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৩০ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১২.৯৩ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৬৭ টাকা, এনওসিএফপিএস ছিল ০.৫৯ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১২.২১ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০৪ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৩৫ টাকা।

ইনফরমেশন সার্ভিস নেটওয়ার্ক:—

দ্বিতীয় প্রান্তিকে ইনফরমেশন সার্ভিস নেটওয়ার্কের শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১০ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.০৬ টাকা (মাইনাস) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৫.২০ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.০৯ টাকা, এনওসিএফপিএস ছিল ০.২১ টাকা এবং এনএভিপিএস ছিল ১৬.০৭ টাকা। আলোচিত সময়ে কোম্পানিটির পুঞ্জিভূত লোকসানের পরিমাণ ৩৮ লাখ ৯০ হাজার টাকা।

এদিকে গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.০৪ টাকা।

ইনটেক লিমিটেড:—

দ্বিতীয় প্রান্তিকে ইনটেক লিমিটেডের শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩৪ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.০০০৭২ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১০.৭৮ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ০.৪৪ টাকা, এনওসিএফপিএস ছিল ০.০০৮৬৯ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১১.১২ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.২৪ টাকা।

 

সিটি ব্যাংক:

দ্বিতীয় প্রান্তিকে সিটি ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭১ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৭১ টাকা (মাইনাস) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৭.১২ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৮৯ টাকা, এনওসিএফপিএস ছিল ০.৬৮ টাকা (মাইনাস) এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ২৬.৭৫ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৮২ টাকা বা ১.৯২ গুণ।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৮ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৬৪ টাকা।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স:—

দ্বিতীয় প্রান্তিকে প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৯ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.১৩ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৪.৬২ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৫৯ টাকা, এনওসিএফপিএস ছিল ০.৪৫ টাকা এবং এনএভিপিএস ছিল ১৪.৫৬ টাকা ।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৪ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.১৮ টাকা।

 

জনতা ইন্স্যুরেন্স:—

দ্বিতীয় প্রান্তিকে জনতা ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪২ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.২১ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৪.৮৯ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৫০ টাকা, এনওসিএফপিএস ছিল ০.৪৬ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৪.৪৭ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.০৮ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.১৪ টাকা।

 

উত্তরা ব্যাংক:

দ্বিতীয় প্রান্তিকে উত্তরা ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০৫ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১১.৭৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩০.৩৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৮০ টাকা, এনওসিএফপিএস ছিল ০.১০ টাকা (মাইনাস) এবং এনএভিপিএস ছিল ২৮.২৬ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.২৫ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৮ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ১.১৮ টাকা।

বার্জার পেইন্টস বাংলাদেশ:

অর্ধবার্ষিকে (জানুয়ারি-জুন ২০১৫) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩৪.৮২ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের সমন্বিত পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৩৫.১৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬৬.৮৬ টাকা। যা আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২৬.৯১ টাকা, এনওসিএফপিএস ছিল ৩৭.০৫ টাকা এবং ২০১৪ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৫৪.০৪ টাকা।

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স:

অর্ধবার্ষিকের অনিরীক্ষিত প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটি চলতি অর্থ বছরের প্রথম ছয় মাসে নীট প্রিমিয়াম আয় করেছে ১৯৯ কোটি ২৩ লাখ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ২০১ কোটি ৫৭ লাখ টাকা।

অপরদিকে অর্ধবার্ষিকের শেষ তিন মাসে কোম্পানিটি প্রিমিয়াম আয় করেছে ১৬১ কোটি ৫৪ লাখ টাকা। এর আগের বছর একই সময়ে এই আয় ছিল ১৬৩ কোটি ৪৭ লাখ টাকা। অর্ধবার্ষিকিতে কোম্পানিটির লাইফ ফান্ডের পরিমাণ হয়েছে ৩ হাজার ১১৩ কোটি টাকা।

কেপিসিএল:—

অর্ধবার্ষিক আর্থিক প্রতিবেদন অনুযায়ী কেপিসিএলের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৪২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৩.২১ টাকা। অর্থাৎ কোম্পানিটি তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) গত অর্থবছরের তুলনায় ১.২১ টাকা বা ৩৭.৬৯ শতাংশ বেশি দেখিয়েছে।

এছাড়া গত তিন মাসে অর্থাৎ এপ্রিল থেকে জুন পর্যন্ত সময়ে এ কোম্পানির ইপিএস হয়েছে ২.১২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৩০ টাকা।

উল্লেখ্য, চলতি বছরের প্রথম ছয় মাসে শুধুমাত্র কেপিসিএলের-১ ইউনিটের ইপিএস হয়েছে ০.৭৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৩৭ টাকা।

এদিকে অর্ধবার্ষিক আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১৫৯ কোটি ৭১ লাখ ২৪ হাজার ৯৬০ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ২.৫৫ টাকা।

পিপলস ইন্স্যুরেন্স:—

অর্ধবার্ষিকে পিপলস ইন্স্যুরেন্সের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৫ কোটি ৭ লাখ ৪৯ হাজার ১৯৮ টাকা, শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১০ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রভায়ের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.৭০ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৩.৪৩ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল যথাক্রমে ৫ কোটি ৫৫ লাখ ৭৩ হাজার ১০৪ টাকা, ইপিএস ছিল ১.২১ টাকা, এনওসিএফপিএস ছিল ১.৭৫ টাকা এবং এনএভিপিএস ছিল ২২.৬৯ টাকা। সে হিসেবে কোম্পানিটির মুনাফা কমেছে ৪৯ লাখ ২৩ হাজার ৯০৬ টাকা এবং ইপিএস কমেছে ০.১১ টাকা।

এদিকে গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানিটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৩ কোটি ৬৮ লাখ ৫৬ হাজার ৯০৪ টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮০ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল যথাক্রমে ২ কোটি ৯৩ লাখ ৩ হাজার ৩৩১ টাকা এবং ইপিএস ছিল ০.৬৩ টাকা।

 

এমটিবি:

অর্ধবার্ষিকে মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা। সে হিসাবে এ কোম্পানির ইপিএস বেড়েছে ০.৩৫ টাকা বা ৩৫ শতাংশ।কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৪৯ কোটি ৯৪ লাখ ৬৫ হাজার ৮৯৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৩৬ কোটি ৯৫ লাখ ৭ হাজার ৫০৯ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৯.৮৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে এনএভিপিএস ছিল ২২ টাকা। শেয়ার প্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫.০২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৩.৩৫ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

Top