আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ অগাস্ট ২০১৫, সোমবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে বীচ হ্যাচারি, সিএসইতে ইসলামী ব্যাংক

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে খাদ্য ও আনুসাঙ্গিক খাতের বীচ হ্যাচারি কোম্পানি লিমিটেড। সিএসইতে একই অবস্থানে রয়েছে ব্যাংক খাতের কোম্পানি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

ডিএসই: সোমবার ডিএসইতে বীচ হ্যাচারির শেয়ার দর ১০ শতাংশ বা ১.৮০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১৪ লাখ ৩৫ হাজার ৬৬১টি শেয়ার মোট ৮৩১ বার হাতবদল হয়। যার বাজার মুল্য দাঁড়িয়েছে ২ কোটি ৭৯ লাখ ৭০ হাজার টাকা।

আজ এ কোম্পানির শেয়ার দর ১৮.২০ টাকা থেকে ১৯.৮০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৯.৮০ টাকায় লেনদেন হয়। গত এক মাসে কোম্পানিটির সর্বনিম্ন শেয়ার দর ছিল ১৭.৮০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৯.৮০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের শেয়ার দর বেড়েছে ১০.০০ শতাংশ, বিডি ওয়েল্ডিংয়ের ৯.২১ শতাংশ, জেমিনি সী ফুডের ৮.৭৫ শতাংশ, বিডি ল্যাম্পসের ৮.০১ শতাংশ, লিব্রারার ৭.৯৯ শতাংশ, লিগ্যাসি ফুডওয়্যারের ৮.৩০ শতাংশ, এপেক্স ফুডের ৭.৫১ শতাংশ, এপলো ইস্পাত ৭.৩৭ শতাংশ এবং প্রাইম ব্যাংকের শেয়ার দর বেড়েছে ৬.৭৭ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের শেয়ার দর ১০.০০ শতাংশ বা ২.৪০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৬ লাখ ৪৪ হাজার ২১৩টি শেয়ার ২৫৩বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ার দর ২৫.৫০ টাকা থেকে ২৬.৬০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২৬.৬০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির সর্বনিম্ন শেয়ার দর ছিল ১৫.৫০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২৮.৯০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে বীচ হ্যাচারির শেয়ার দর বেড়েছে ৯.৫৫ শতাংশ, আনোয়ার গ্যালভানাইজিংয়ের ৭.৫৪ শতাংশ, বিডি ওয়েলডিংয়ের ৭.৫৩ শতাংশ, বিডি ল্যাম্পসের ৭.১৭ শতাংশ, মিরাকেলের ৭.০৫ শতাংশ, এপোলো ইস্পাতের ৬.৯১ শতাংশ, তাল্লু স্পিনিংয়ের ৬.৭০ শতাংশ, উত্তরা ব্যাংকের ৬.৬৩ শতাংশ এবং প্রাইম ব্যাংকের শেয়ার দর বেড়েছে ৬.২৫ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.