আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ অগাস্ট ২০১৫, সোমবার |

kidarkar

ঢাকায় আসছে অস্ট্রেলিয়া

bangladesh-astশেয়ারবাজার রিপোর্ট: দুই টেস্ট সিরিজ খেলতে ২৮ সেপ্টেম্বর বাংলাদেশ আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। মূল সিরিজ শুরুর আগে তিন দিনের একটি প্রস্ততি ম্যাচও খেলবে তারা। তবে অস্ট্রেলিয়ার সফরে এবার কোনো ওয়ানডে থাকছে না।

জানা যায়, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যে তৃতীয় টেস্ট সিরিজ হবে এটি। এর আগে ২০০৬ সালে সর্বশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে হেরেয়েছিল টাইগাররা। ২০০৩ সালে অস্ট্রেলিয়া সফরেও একই ব্যবধানে হারে বাংলাদেশ।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে পাঠানো সূচি এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে দেওয়া সূচিতে ওয়ানডে ম্যাচ নেই।

এবিষয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, অস্ট্রেলিয়ার সফরে ওয়ানডে যোগ করার সম্ভাবনা খুবই কম। তবে তিনি দুবাইয়ে অনুষ্ঠেয় আইসিসির বৈঠকে ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্মকর্তাদের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করবেন বলে জানান তিনি।

সফরে পঁচিশ দিন বাংলাদেশে অবস্থান করবে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। ৩ অক্টোবর থেকে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। ৬ অক্টোবর চট্টগ্রামের পথে উড়াল দেবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ৯ অক্টোবর বন্দরনগরীর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। ১৭ অক্টোবর থেকে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট  স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

সবকিছু ঠিক থাকলে আগামী ২২ অক্টোবর ঢাকা ত্যাগ করবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.