ডিএসইতে সাপ্তাহিক গেইনারের শীর্ষে জেমিনি সী ফুড, সিএসইতে ফার্স্ট আইসিবি ফান্ড

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: গত সপ্তাহে (২আগস্ট-৬আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক গেইনারের শীর্ষে উঠে এসেছে খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি জেমিনি সী ফুড। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে মিউচ্যুয়াল ফান্ড খাতের ফার্স্ট আইসিবি মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: সপ্তাহ জুড়ে ডিএসইতে জেমিনি সী ফুডের শেয়ারদর ৩৭.২১ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। এই সপ্তাহে লেনদেন হওয়া ৫ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারে মোট লেনদেন হয়েছে ৪ কোটি ৮ লাখ ৬৩ হাজার টাকা। যা দিন প্রতি গড়ে হয় ৮১ লাখ ৭২ হাজার ৬ শতটাকা।

ডিএসই’তে সাপ্তাহিক গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ইসলামী ব্যাংকের শেয়ারদর বেড়েছে ২৬.৪৮ শতাংশ, বীচ হ্যাচারীর ২৫.৯৭ শতাংশ, ফার্স্ট আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ২১.২৫ শতাংশ, লিবরা ইনফিউশনের ২০.৫৩ শতাংশ, বার্জার পেইন্টসের ১৯.৯০ শতাংশ, আনোয়ার গ্যালভানাইজিংয়ের ১৯.৭২ শতাংশ, বিডি ওয়েল্ডিংয়ের ১৯.২৭ শতাংশ, আলহাজ্ব টেক্সটাইলের ১৮.২০ শতাংশ এবং প্রিমিয়ার সিমেন্ট মিলসের শেয়ারদর বেড়েছে ১৮.০৮ শতাংশ।

সিএসই: আলোচিত সপ্তাহে সিএসইতে ফার্স্ট আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটদর ৩১.৬০ শতাংশ বা ৩৬০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সপ্তাহ জুড়ে কোম্পানিটির শেয়ারে মোট লেনদেন হয়েছে ২ কোটি ৭১ লাখ ২৫৩ টাকা।

সিএসই’তে সাপ্তাহিক গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে বীচ হ্যাচারীর শেয়ারদর বেড়েছে ২৭.৭৭ শতাংশ, ইসলামী ব্যাংকের ২৬.৮১ শতাংশ, আরামিটের ২৪.৩৭ শতাংশ, লিবরা ইনফিউশনের ২৩.৬৪ শতাংশ, ন্যাশনাল পলিমারের ২০.৯৯ শতাংশ, আনোয়ার গ্যালভানাইজিংয়ের ২০.০৯ শতাংশ, ৮ম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ১৯.৫১ শতাংশ, বিডি ওয়েল্ডিংয়ের ১৮.২৬ শতাংশ এবং ৭ম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে ১৭.৭৭ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top