আজ: মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ইং, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ অগাস্ট ২০১৫, শনিবার |

kidarkar

কাল এইচএসসি রেজাল্ট

ssc-exam_Syed-Zakir-Hossain0324শেয়ারবাজার রিপোর্ট: আগামী কাল (রোববার) ২০১৫ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। এইদিন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলের সার সংক্ষেপ পেশ করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

পরে দুপুরে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে। সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের নোটিশ বোর্ড, শিক্ষাবোর্ডের ওয়েবসাইট ও মুঠোফোনের এসএমএস’র মাধ্যমে ফল জানতে পারবেন শিক্ষার্থীরা।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ‘পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফলাফল ঘোষণা করার জন্য আমরা বদ্ধপরিকর ছিলাম। সে হিসাবে ১০ আগস্ট ৬০ দিন পূর্ণ। আমরা একদিন আগেই ফল প্রকাশ করবো।’

বিএনপি-জামায়াত জোটের ডাকা টানা হরতাল-অবরোধের মধ্যে গত ১ এপ্রিল শুরু হয় এইচএসসি ও সমমান পরীক্ষা। ১১ জুন পর্যন্ত লিখিত পরীক্ষা। ১৩ থেকে ২২ জুনের মধ্যে অনুষ্ঠিত হয় ব্যবহারিক পরীক্ষা।

আটটি সাধারণ, মাদরাসা ও কারিগরি বোর্ডের অধীনে বাংলাদেশের ২ হাজার ৪১৯টি কেন্দ্রে ৮ হাজার ৩০৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ১০ লাখ ৭৩ হাজার ৮৮৪ জন পরীক্ষার্থী এ বছররে উচ্চ মাধ্যমকি পরীক্ষায় অংশ নয়ে।

এর মধ্যে আটটি সাধারণ বোর্ডে ৮ লাখ ৮৬ হাজার ৯৩৩ জন, মাদরাসা বোর্ডের অধীনে আলিমে ৮৪ হাজার ৩৬০ জন, কারিগরি বোর্ডের অধীনে এইচএসসি বিএম/ভোকেশনালে ৯৮ হাজার ২৪৭ জন এবং ডিআইবিএসে চার হাজার ৩৪৪ পরীক্ষার্থী ছিল। মোট পরীক্ষার্থীর মধ্যে ৫ লাখ ৭০ হাজার ৯৯৩ ছাত্র এবং ৫ লাখ দুই হাজার ৮৯১ ছাত্রী।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.