আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ অগাস্ট ২০১৫, রবিবার |

kidarkar

কেডিএস এক্সেসরিজ লিমিটেডের আইপিও আবেদন শুরু

KDS Accessoriesশেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া কেডিএস এক্সেসরিজ লিমিটেডের আইপিও আবেদন শুরু হয়েছে। আজ রোববার সকাল ১০টা থেকে শুরু হয় কোম্পানির আইপিও আবেদন। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কেডিএস এক্সেসরিজের আইপিওতে স্থানীয় বিনিয়োগকারীরা আজ ৯ আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত মোট ১০ কার্যদিবস আবেদন করতে পারবেন। আর প্রবাসী বিনিয়োগকারীদের জন্যও একই সময় নির্ধারণ করা হয়েছে।

পুঁজিবাজারে ১ কোটি ২০ লাখ সাধারণ শেয়ার ছেড়ে ২৪ কোটি টাকা উত্তোলন করবে কেডিএস এক্সেসরিজ লিমিটেড। এজন্য ১০ টাকা অভিহিত মূল্যের সাথে ১০ টাকা প্রিমিয়ামসহ মোট ২০ টাকা মূল্যে শেয়ার ইস্যু করা হচ্ছে।  যার মার্কেট লট নির্ধারণ করা হয়েছে ২৫০টি শেয়ারে। অর্থাৎ প্রতিটি আইপিও অবেদনে শেয়ার হোল্ডারদের ৫ হাজার টাকা বিনিয়োগ করতে হবে।

উত্তোলিত টাকায় কোম্পানির ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করা হবে।

এর আগে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৪৫তম সাধারণ সভায় কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

৩১ ডিসেম্বর ২০১৩ সালের শেষ হওয়া সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কেডিএস এক্সেসরিজের শেয়ার প্রতি আয় (ইপিএস) ২.২৯ টাকা ও নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) ১৯.৬৩ টাকা। কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে অ্যালায়েন্স ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড।

উল্লেখ্য, নতুন পদ্ধতিতেই সম্পন্ন হবে কেডিএস এক্সেসরিজের আইপিও আবেদন। এ পদ্ধতির আওতায় শুধু ডিপোজিটরি পার্টিসিপেন্ট (ডিপি) তথা ব্রোকারহাউজ ও মার্চেন্ট ব্যাংকের মাধ্যমে আবেদন জমা দেওয়া যাবে। এর আগে আমান ফিডের মাধ্যমে আইপিও আবেদনের নতুন এ পদ্ধতি শুরু হয়।

শেয়ারবাজারনিউজ/মু/ওহসি/

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.