ডিএসইতে গেইনারের শীর্ষে সিভিও পেট্রো কেমিক্যাল, সিএসইতে এইচ আর টেক্সটাইল

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বিদ্যুৎ ও জ্বালানী খাতের সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারি লিমিটেড। সিএসইতে একই অবস্থানে রয়েছে এইচ আর টেক্সটাইল। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: রোববার ডিএসইতে সিভিও পেট্রোকেমিক্যালের শেয়ারদর ৮.৭৩ শতাংশ বা ৩৪ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৩ লাখ ১ হাজার ৭৩টি শেয়ার মোট ৩ হাজার ২৯০ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৩৯৪.৫০ টাকা থেকে ৪২৩.৫০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৪২৩.৫০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৩৪৩.৫০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৪২৩.৫০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে জেমিনি সী ফুডের দর বেড়েছে ৮.৬৮ শতাংশ, এইচ আর টেক্সটাইলের ৮.৫২ শতাংশ, ইস্টার্ন লুব্রিকেন্টসের ৮.২৪ শতাংশ, ওয়াটা কেমিক্যালের ৭.৫০ শতাংশ, নর্দান জুটের ৭.৪২ শতাংশ, মুন্নু স্ট্যাফলার্সের ৬.৬৭ শতাংশ, আরামিট সিমেন্টের ৬.৬১ শতাংশ, সাফকো স্পিনিংয়ের ৬.৪২ শতাংশ এবং রহিম টেক্সটাইলের শেয়ারদর বেড়েছে ৬.২৮ শতাংশ।

সিএসই: রোববার সিএসইতে এইচ আর টেক্সটাইলের শেয়ারদর ৯.৮০ শতাংশ বা ২ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১ হাজার ২৫৪টি শেয়ার মোট ৫ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ২০.১০ টাকা খেকে ২২.৪০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২২.৪০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১৪.৮০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৩৩.৫০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ওয়াটা কেমিক্যালের শেয়ারদর বেড়েছে ৯.৩৫ শতাংশ, সিভিও পেট্রো কেমিক্যালের ৮.৮৪ শতাংশ, কোহিনূর কেমিক্যালের ৮.৩৫ শতাংশ, আরামিট সিমেন্টের ৭.৬৫ শতাংশ, আনলিমা ইয়ার্নের ৭.৩৬ শতাংশ, পাইওনিয়ার ইন্স্যুরেন্সের ৬.৩৩ শতাংশ, বার্জার পেইন্টসের ৬.২৩ শতাংশ, সায়হাম টেক্সটাইলের ৫.৯৬ শতাংশ এবং সাফকো স্পিনিংয়ের শেয়ারদর বেড়েছে ৫.৮৫ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top