আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ অগাস্ট ২০১৫, সোমবার |

kidarkar

টানা তিন দিনের পতনে বাজার

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনে শেষ হয় লেনদেন। এর ফলে টানা ৩য় দিনের মতো পতনে বিরাজ করছে বাজার। এদিন শুরুতে মিশ্র প্রবণতা থাকলেও কিছুক্ষণ পর ধীরে ধীরে পড়তে থাকে সূচক। সোমবার সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও উভয় বাজারে কিছুটা কমেছে লেনদেন।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮১৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৮৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করে ১৮৬৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ১৮৫টির আর অপরিবর্তিত রয়েছে ৫৪টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৬৬০ কোটি ৩৬ লাখ ২ হাজার টাকা।

এর আগে রোববার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট কমে অবস্থান করে ৪৮৪৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করে ১১৯৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করে ১৮৮১ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৬৭৩ কোটি ৪৭ লাখ ৬ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ১৩ কোটি ১১ লাখ ৪ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৯০১৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৬৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ১৫৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩১টির। যা টাকায় লেনদেন হয়েছে ৫৩ কোটি ১৬ লাখ ৬৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার সিএসইর সাধারণ মূল্যসূচক ২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৯০৫৪ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৫৬ কোটি ৬৩ লাখ ৬৭ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ৩ কোটি ৪৭ লাখ ৩ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

 

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.