ডিএসইতে গেইনারের শীর্ষে নর্দান জুট, সিএসইতে ইস্টার্ন ইন্স্যুরেন্স

turnover -sharebazarnewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে পাট খাতের নর্দান জুট ম্যানু: কোম্পানি লিমিটেড। সিএসইতে একই অবস্থানে রয়েছে ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: সোমবার ডিএসইতে নর্দান জুটের শেয়ারদর ৮.৭৫ শতাংশ বা ২০.৫০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১৫ হাজার ৫৭৩টি শেয়ার মোট ১৭৯ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ২৪১ টাকা থেকে ২৫৪.৯০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২৫৪.৯০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১৯২.৬০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২৫৪.৯০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে জেমিনি সী ফুডের দর বেড়েছে ৮.৫৪ শতাংশ, জাহিন স্পিনিংয়ের ৮.২৭ শতাংশ, লিবরা ইনফিউশনের ৭.১৫ শতাংশ, ফার্স্ট আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ৫.৭৪ শতাংশ, এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের ৪.৬৫ শতাংশ, গ্লোবাল হ্যাভী কেমিক্যালের ৪.৪৪ শতাংশ, ফার কেমিক্যালের ৪.০৪ শতাংশ, আরামিটের ৩.৮৮ শতাংশ এবং বেঙ্গল উইন্ডসরের শেয়ারদর বেড়েছে ৩.৮৭ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে ইস্টার্ন ইন্স্যুরেন্সের শেয়ারদর ৮.৯১ শতাংশ বা ২.২০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১ হাজার ২০০টি শেয়ার মোট ৪ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ২৬.৯০ টাকা খেকে ২৭.১০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২৬.৯০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ২০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৩৯.২০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে জাহিন স্পিনিংয়ের শেয়ারদর বেড়েছে ৮.২৭ শতাংশ, এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের ৭.১৪ শতাংশ, সমতা লেদারের ৬.৭৯ শতাংশ, লিবরা ইনফিউশনের ৬.৬৮ শতাংশ, সোনাগাঁও টেক্সটাইলের ৬.১০ শতাংশ, এইচআর টেক্সটাইলের ৫.৩৬ শতাংশ, মাইডাস ফাইন্যান্সের ৪.২৯ শতাংশ, ফার কেমিক্যালের ৪.০৪ শতাংশ এবং ৭ম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ৩.৭৭ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top