২ ফান্ডের ডিভিডেন্ড ঘোষণা

Mutualfundsশেয়ারবাজার ডেস্ক: ইউনিট হোল্ডাদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই মিউচ্যুয়াল ফান্ড। এগুলো হলো-এনএলআই ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ও সাউথইস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ২০১৫ সালের ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য এ ডিভিডেন্ড ঘোষণা করেছে এসব ফান্ডের ট্রাস্টি পরিষদ।  ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এনএলআই ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড :  ইউনিট হোল্ডারদের জন্য ১৩ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে এ ফান্ডটি। ঘোষিত ডিভিডেন্ডের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩১ আগস্ট।

সমাপ্ত হিসাব বছরে ফান্ডটি নীট মুনাফা করেছে ৭ কোটি ৫৪ লাখ ২০ হাজার টাকা ও ইউনিট প্রতি আয় করেছে ১.৫০ টাকা। যা বছরে একই সময়ে মুনাফা ছিল ৭ কোটি ৮ লাখ ৯০ হাজার এবং  ইউনিট প্রতি আয়ের পরিমাণ ছিল ১.৪১ টাকা।

সাউথইস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড :  ইউনিট হোল্ডারদের জন্য সাড়ে ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ফান্ডটি। ঘোষিত ডিভিডেন্ডের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩১ আগস্ট।

সমাপ্ত হিসাব বছরে ফান্ডটি নীট মুনাফা করেছে ১৪ কোটি ৮ লাখ ২০ হাজার টাকা ও ইউনিট প্রতি আয় করেছে ১.৪১ টাকা। যা আগের বছর একই সময়ে মুনাফা  ছিল ১৪ কোটি ১২ লাখ ৪০ হাজার টাকা এবং ইউনিটপ্রতি আয়ের পরিমাণ ছিল ১.৪২ টাকা।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

Top