ডিএসইতে গেইনারের শীর্ষে নর্দান জুট, সিএসইতে আনোয়ার গ্যালভানাইজিং

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে পাট খাতের নর্দান জুট ম্যানু: কোম্পানি লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে প্রকৌশল খাতের আনোয়ার গ্যালভানাইজিং। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: মঙ্গলবার ডিএসইতে নর্দান জুটের শেয়ারদর ৮.৭৫ শতাংশ বা ২২.৩০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৬ হাজার ৫৫৫টি শেয়ার মোট ৩৯ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ২৭৭ টাকা থেকে ২৭৭.২০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২৭৭.২০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১৯২.৬০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২৭৭.২০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ৭ম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ৮.৫৪ শতাংশ, আনোয়ার গ্যালভানাইজিংয়ের ৭.৭২ শতাংশ, মুন্নু স্ট্যাফলার্সের ৬.৮১ শতাংশ, ন্যাশনাল টিউবসের ৬.৬৩ শতাংশ, ফার্মা এইডের ৬.৬২ শতাংশ, আরামিটের ৬.৩২ শতাংশ, সিভিও পেট্রো কেমিক্যালের ৫.৮০ শতাংশ, সোনলী আশের ৫.০১ শতাংশ এবং মুন্নু সিরামিকের শেয়ারদর বেড়েছে ৪.৭৬ শতাংশ।

সিএসই: মঙ্গলবার সিএসইতে আনোয়ার গ্যালভানাইজিংয়ের শেয়ারদর ৯.৮৭ শতাংশ বা ৪.৭০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১৪ হাজার ৬৫৭টি শেয়ার মোট ৩৪ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৫০ টাকা খেকে ৫২.৩০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৫২.৩০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ২৩.৮০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৫২.৩০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ৬.৮২ শতাংশ, সিভিও পেট্রো কেমিক্যালের ৬.০২ শতাংশ, রংপুর ফাউন্ড্রির ৫.৯৪ শতাংশ, সাউথ ইস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৫.৬৮ শতাংশ, ফার্স্ট আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ৫.৬৭ শতাংশ, আর্গন ডেনিমের ৫.৩২ শতাংশ, রহিমা ফুডের ৫.৩০ শতাংশ, আরামিটের ৫.১৮ শতাংশ এবং মোজাফ্ফর স্পিনিংয়ের শেয়ারদর বেড়েছে ৫.১১ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top