আবারও বর্ষসেরা রোনালদো

২০১৪ সালটি রিয়ালময় বছর কেটেছে ইউরোপিয়ান ফুটবলে। তার চেয়েও বড় সত্য কথা, বছরটি কেটেছে রোনালদোময়। একের পর এক পুরস্কার নিজের শোকেসে তুলেছেন তিনি।

এ বছরের শুরুর দিকে ট্রফিগুলো সাজিয়ে রাখতে নিজ শহরে একটি যাদুঘর বানিয়েছিলেন রোনালদো। ভাগ্যদেবীও তার দিকে হাত বাড়িয়েছেন। তার মান রেখেছেন! যাদুঘরটি ট্রফিতে কানায় কানায় পরিপূর্ণ হতে চলেছে!

২০১৩ সালে ‘ওয়ার্ল্ড সকার’ ম্যাগাজিনের বিবেচনায় বর্ষসেরা পুরস্কার জিতেছিলেন রিয়াল মাদ্রিদের প্রাণভোমরা। টানা দ্বিতীয়বারের মতো এ বছরও খেতাবটি নিজের দখলে নিলেন তিনি। বছরের শেষটা দলের জন্য ভালো না হলেও ব্যক্তি রোনালদোর জন্য বেশ ভালোই কাটল।

এই পুরস্কার জয়ের ক্ষেত্রে লিওনেল মেসি ও ম্যানুয়েল ন্যুয়ারকে পেছনে ফেলেছেন তিনি। সকারের পুরস্কার জয়ে রোনালদো পেয়েছেন ৯২৮ ভোট । এই তালিকায় দ্বিতীয় স্থান অধিকার করেছেন ম্যানুয়েল ন্যুয়ার। জার্মানির এই গোলরক্ষকের ঝুলিতে পড়েছে ৭৮৯ ভোট। আর তৃতীয় স্থান অধিকারী মেসির অর্জন ৫৯৩।

উল্লেখ্য, এর আগে গার্ডিয়ানের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন রোনালদো। মঙ্গলবার দুবাইয়ে গ্লোব সকারের বর্ষসেরার স্বীকৃতিও পেয়েছেন তিনি। এখন দেখার অপেক্ষা, ব্যালন ডি’অর নিজের শোকেসে তুলতে পারেন কি না।

আপনার মন্তব্য

Top