আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ অগাস্ট ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

আড়াই ঘন্টায় লেনদেন ৩৬৫ কোটি টাকা

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থান চলছে লেনদেন। এদিন লেনদেন শুরুতে উর্ধ্বমুখী ধার অত্যাধিক থাকলেও কিছুক্ষণ পর পড়তে থাকে সূচক। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম আড়াই ঘন্টায় সূচক সামান্য বাড়লেও কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ৩৬৫ কোটি টাকা।

বৃহস্পতিবার দুপুর ১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮২৯ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৯৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৬৮ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ১৪০টির আর অপরিবর্তিত রয়েছে ৬১টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৩৬৫ কোটি ৯২ লাখ ৭১ হাজার টাকা।

এর আগে বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৮২১ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৯২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮৬৮ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিলো ৬১৫ কোটি ৭৯ লাখ ১২ হাজার টাকা।

এদিকে দুপুর ১ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯০৩৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৫টির, কমেছে ৮৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টির। যা টাকায় লেনদেন হয়েছে ২৯ কোটি ৯২ লাখ ২৬ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.