সিমটেক্সের আইপিও আবেদনে যোগ হলো ২৮ হাউজ

Simtexশেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের আইপিও আবেদনে নতুন করে যোগ হয়েছে আরও ২৮টি ব্রোকারেজ হাউজ। কোম্পানির প্রাথমিক দাখিলকৃত প্রসপেক্টাসে অপ্রত্যাশিতভাবে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ২৮ সিকিউরিটিজ হাউজের নাম উল্লেখ করা হয়নি। যা সংশোধন করে ২৮ হাউজের নাম যোগ করা হয়েছে। বুধবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্দেশনা কোম্পানি কর্তৃপক্ষ হাউজগুলোর নাম সংযোজন করেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ডিএসই ব্রোকারেজ হাউজগুলো হলো: সাহেক সিকিউরিটিজ লিমিটেড (সান্তা সিকিউরিটিজ লিমিটেড), ট্রান্সকন সিকিউরিটিজ, বাংকো সিকিউরিটিজ, প্রুডেন্সিয়াল সিকিউরিটিজ, রয়েল গ্রিণ সিকিউরিটিজ, লতিফ সিকিউরিটিজ, এবিএস সাফদার অ্যান্ড কোম্পানি, দোহা সিকিউরিটিজ, হেদায়েতউল্লাহ সিকিউরিটিজ, ফরচুন সিকিউরিটিজ, এএইচসি সিকিউরিটিজ, বাংলাদেশ শিল্প ব্যাংক, খোরশেদ আলম সিকিউরিটিজ, ফারইস্ট ইসলামী সিকিউরিটিজ, বেক্সিমকো সিকিউরিটিজ, সালাম অ্যান্ড কোম্পানি, এ এম সিকিউরিটিজ অ্যান্ড ফাইন্যান্স লিমিটেড, নেক্সাস সিকিউরিটিজ, প্রাইম ব্যাংক সিকিউরিটিজ, ট্রেজার সিকিউরিটিজ, মিরর ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট, কনমার্ক লিমিটেড, মেঘনা লাইফ সিকিউরিটিজ, রূপালী ব্যাংক সিকিউরিটিজ এবং উত্তরা ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড।

সিএসই ব্রোকারেজ হাউজে: হাবিব শেয়ার অ্যান্ড সিকিউরিটিজ, জালালাবাদ সিকিউরিটিজ এবং জেসকো ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

জানা যায়, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের আইপিও আবেদন শুরু হবে আগামী ২৪ আগস্ট। ওইদিন সকাল ১০টায় শুরু হবে এ কোম্পানির আইপিও আবেদন।

সূত্র মতে, সিমটেক্স ইন্ডাস্ট্রিজের আইপিওতে স্থানীয় ও প্রবাসী বিনিয়োগকারীরা ২৪ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৪৭তম সাধারণ সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

জানা যায়, ১০ টাকা প্রি‌মিয়ামে আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা উত্তলন করবে সিমটেক্স ইন্ডাস্ট্রিজ। এ লক্ষ্যে ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১০ টাকা প্রিমিয়ামসহ মোট ২০ টাকায় শেয়ার ইস্যু করবে কোম্পানিটি। আর আইপিও’র মাধ্যমে ৩ কোটি সাধারণ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে মোট ৬০ কোটি  টাকা উত্তলন করবে কোম্পানিটি।

এ কোম্পানির মার্কেট লট নির্ধারণ করা হয়েছে ৩০০টি শেয়ারে। অর্থাৎ প্রতিটি আইপিও আবেদনের বিপরীতে ৬ হাজার টাকা জমা দিতে হবে বিনিয়োগকারীদের।

উত্তলিত টাকা থে‌কে মূলধনী বিনিয়োগ, ব্যাংক ঋণ পরিশোধ, চলতি মূলধন অর্থায়ন এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে সিমটেক্স ইন্ডাস্ট্রিজ।

৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক বিরণী অনুযায়ী এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩৩ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস)  হয়েছে ১৯.৬০ টাকা।

এ কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড এবং ইমপেরিয়াল ক্যাপিটাল লিমিটেড।

শেয়ারবাজারনিউজ/মু

 

 

আপনার মন্তব্য

Top