আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ অগাস্ট ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে আলহাজ্ব টেক্সটাইল, সিএসইতে সমতা লেদার

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বস্ত্র খাতের আলহাজ্ব টেক্সটাইল লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে চামড়া খাতের সমতা লেদার কমপ্লেক্স। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: বৃহস্পতিবার ডিএসইতে আলহাজ্ব টেক্সটাইলের শেয়ারদর ৯.৮৩ শতাংশ বা ১২.৪০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৫ লাখ ৬২ হাজার ৬৭৪টি শেয়ার মোট ২ হাজার ৪০৫ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১২৭.২০ টাকা থেকে ১৩৮.৫০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৩৮.৫০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৯২.৯০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৩৯.৭০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে আইএফআইসি ব্যাংকের শেয়ারদর বেড়েছে ৭.৫৬ শতাংশ, ফার্স্ট আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ৬.১২ শতাংশ, সামিট এ্যালায়েন্স পোর্টের ৫.৪০ শতাংশ, বিএসআরএম লিমিটেডের ৫.২৩ শতাংশ, এ্যাপেক্স ফুটের ৪.৯৬ শতাংশ, মিথুন নিটিংয়ের ৪.৫৭ শতাংশ, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমের ৪.৩৩ শতাংশ, পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৪.২৬ শতাংশ এবং ফুয়াং ফুডের শেয়ারদর বেড়েছে ৪.১৩ শতাংশ।

সিএসই: বৃহস্পতিবার সিএসইতে সমতা লেদারের শেয়ারদর ১০ শতাংশ বা ২.৮০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১টি শেয়ার ১ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৩০.৮০ টাকায় অপরিবর্তীত থেকে সর্বশেষ ৩০.৮০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১৫.৮০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৩৪.২০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৯.৬২ শতাংশ, ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৮.৮৯ শতাংশ, আইএফআইসি ব্যাংকের ৭.১১ শতাংশ, পদ্মা লাইফের ৬.৫৩ শতাংশ, সামিট এলায়েন্স পোর্টের ৫.৭৯ শতাংশ, বিএসআরএম লিমিটেডের ৫.৬০ শতাংশ, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৫.২৬ শতাংশ, বীচ হ্যাচারীর ৪.৯৩ শতাংশ এবং ওয়াটা কেমিক্যালের শেয়ারদর বেড়েছে ৪.৮৮ শতাংশ।
শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.