আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ অগাস্ট ২০১৫, রবিবার |

kidarkar

মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে মিশ্র প্রবণতা বিরাজ করে। রোববার লেনদেন শুরুর প্রথম আড়াই ঘন্টায় সূচক সামান্য কমেছে। পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ২৮২ কোটি টাকা।

রোববার দুপুর ১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮৩৯ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৮৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৪৭ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১৪৭টির আর অপরিবর্তিত রয়েছে ৫৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ২৮২ কোটি ৯৩ লাখ ৭৮ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৮৪০ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৯০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮৫০ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিলো ৫৯৬ কোটি ৯৬ লাখ ৮৮ হাজার টাকা।

এদিকে দুপুর ১ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯০৪০ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৭টির, কমেছে ১০৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির। যা টাকায় লেনদেন হয়েছে ১৮ কোটি ৮২ লাখ ৮০ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.