আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ অগাস্ট ২০১৫, রবিবার |

kidarkar

প্যারাগন লেদারের মামলায় সাক্ষ্য দিলেন আরও ২ জন

Trybunal_SharebazarNewsশেয়ারবাজার রিপোর্ট: প্যারাগন লেদার এ্যান্ড ফুটওয়্যার ইন্ডাস্ট্রিজের শেয়ার সার্টিফিকেটের প্রতারণা মামলায় আরও ২ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

রোববার পুঁজিবাজার সংক্রান্ত বিশেষ ট্রাইব্যুনালে এ সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়। আদালতে সাক্ষ্য দেন জামিউল ইসলাম ও আজিজুর রহমান।

এর আগে গত ১৩ আগস্ট সাক্ষী দিতে না আসায় আজিজুর রহমানের নামে ওয়ারেন্ট অব উইটনেস (ডব্লিউ ডব্লিউ) এবং জামিউল ইসলামের নামে সমন জারি করেছিলেন আদালত। মামলাটিতে এই পর্যন্ত ৬ জন ব্যক্তি সাক্ষ্য দিয়েছেন।  তারা হলেন- মাহমুদুল হাসান, শুভ্র কান্তি চৌধুরী, মিজানুর রহমান, সিরাজুল ইসলাম, জামিউল ইসলাম ও আজিজুর রহমান।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) আইনজীবী মাসুদ রানা খান বলেন, আজ ১৬/১৫নং মামলাটির আরও দুই জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। এ নিয়ে এই পর্যন্ত ৬ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে।

মামলাটির শুনানির সময়ে আদালতে দুই জন আসামী উপস্থিত ছিলেন। তারা হলেন- মামলায় ১৯ নং আসামী মাহবুবুর রহমান ও ২০ নং আসামী মোয়াজ্জেম হোসেন। আসামীদের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আবুল কালাম আজাদ।

উল্লেখ্য, প্যারাগন লেদারের শেয়ার জালিয়াতি নিয়ে কোম্পানিসহ আরও ২০ জনকে আসামি করে ২০০২ সালে মামলা করে বিএসইসি। আসামিরা হলেন- এম এ সালাম, আবুল কালাম আজাদ, নূর মোহাম্মদ, আব্দুস সালাম, এস এস জুনায়েদ বাগদাদী, মো. কুতুবউদ্দিন, মো. আরব মিয়া, আলী আহম্মেদ, মো. নূরুল আফসার, মো. কলিমউদ্দিন, মো. জালাল উদ্দিন, হেমন্ত বাইন, এবিএম মোরশেদুল হক, মো. সাইফুল্লা মিজান, শামসুল হাদী, মো. বশির আলম, মাহবুবুর, মাহবুবুর রহমান, মোয়াজ্জেম হোসেন ও প্যরাগণ লেদার এ্যান্ড রুট ওয়্যার ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

জানা যায়, কোম্পানিটির শেয়ার জালিয়াতির অভিযোগের ভিত্তিতে বিএসইসি তদন্ত কমিটি গঠন করে। ২০০১ সালের ৩১ মে কমিটি তদন্ত প্রতিবেদন দাখিল করে।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.