আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ অগাস্ট ২০১৫, রবিবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে ইনটেক, সিএসইতে ইনফরমেশন সার্ভিস

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে আইটি খাতের কোম্পানি ইনটেক লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে ইনফরমেশন সার্ভিস। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: রোববার ডিএসইতে ইনটেকের শেয়ারদর ৪.১০ শতাংশ বা ০.৫০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২ লাখ ৮৮ হাজার ৯৮৭টি শেয়ার মোট ২৯৮ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১২.৩০ টাকা থেকে ১২.৯০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১২.৭০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১২.১০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১২.৯০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ব্যাংক এশিয়ার দর বেড়েছে ৪.০৮ শতাংশ, ৪র্থ আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ৪.০৬ শতাংশ, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ডের ৪.০৫ শতাংশ, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল এর ৩.৯২ শতাংশ, রুপালী ব্যাংকের ৩.৯২ শতাংশ, এএমসিএল (প্রাণ) এর ৩.৭১ শতাংশ, ৩য় আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ৩.৫৯ শতাংশ, ন্যাশনাল লাইফের ৩.৩১ শতাংশ এবং বার্জার পেইন্টসের শেয়ারদর বেড়েছে ৩.২৯ শতাংশ।

সিএসই: রোববার সিএসইতে ইনফরমেশন সার্ভিসের শেয়ারদর ৯.১৮ শতাংশ বা ০.৯০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৬০০টি শেয়ার মোট ৩ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ১০.২০ টাকা খেকে ১০.৭০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১০.৭০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৮.৬০ টাকা এবং সর্বোচ্চ ছিল ১৩.৯০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের বেড়েছে ৯.০৯ শতাংশ, ডাচ বাংলা ব্যাংকের ৭.৩০ শতাংশ, ড্যাফোডিল কম্পিউটারের ৬.৩৭ শতাংশ, প্রভাতী ইন্স্যুরেন্সের ৫.৮৪ শতাংশ, ন্যাশনাল লাইফের ৫.৩২ শতাংশ, মার্কেন্টাইল ব্যাংকের ৪.৮৫ শতাংশ, ব্যাংক এশিয়ার ৪.৭৯ শতাংশ, আজিজ পাইপসের ৪.৪৮ শতাংশ, এবং রিপাবলিক ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৪.৮০ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.