আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ অগাস্ট ২০১৫, সোমবার |

kidarkar

ধীর গতিতে চলছে লেনদেন

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের নিম্মমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে উত্থান থাকলেও প্রথম ঘন্টা পর ধীরে ধীরে পড়তে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও উভয় বাজারে লেনদেন রয়েছে কিছুটা ধীর গতি।

সোমবার দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮১৪ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৮২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৩৯ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ২৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ১৬৩টির আর অপরিবর্তিত রয়েছে ৫৩টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৩৫ কোটি ৭৪ লাখ ৭৯ হাজার টাকা।

এর আগে রোববার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট কমে অবস্থান করে ৪৮৩১ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করে ১১৮৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করে ১৮৪৪ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিলো ৪৬৭ কোটি ৭৩ লাখ ৩০ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৯৮১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৩টির, কমেছে ১০৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৫টির। যা টাকায় লেনদেন হয়েছে ১০ কোটি ২ লাখ ৪৬ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.