আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ অগাস্ট ২০১৫, সোমবার |

kidarkar

২ মাসের সর্বনিম্ন লেনদেন

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের নিম্নমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এর ফলে টানা ২য় মতো পতনে বিরাজ করছে বাজার। সোমবার শুরুর দিকে উর্ধ্বমুখী প্রবণতা থাকলেও প্রথম ঘন্টা পর ধীরে ধীরে পড়তে থাকে সূচক।  এদিন সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে ডিএসইতে গত দুই মাসের সর্বনিম্ম লেনদেন হয়েছে।

সোমবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭৯৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৭৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করে ১৮৩২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৮টির, কমেছে ২১১টির আর অপরিবর্তিত রয়েছে ৪০টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৩৯৯ কোটি ৩৪ লাখ ৯৭ হাজার টাকা। যা গত দুই মাসের সর্বনিম্ম। এর আগে গত ২৮ জুলাই ডিএসইতে লেনদেন হয়েছিলো ৩৬২ কোটি ৩ লাখ ৮৭ হাজার টাকা।

এর আগে বোববার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট কমে অবস্থান করে ৪৮৩১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করে ১১৮৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করে ১৮৪৪ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৪৬৭ কোটি ৭৩ লাখ ৩০ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৬৮ কোটি ৩৮ লাখ ৩৩ হাজার টাকা বা ১৪.৬২ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৯৬২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৪টির, কমেছে ১৬৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৩টির। যা টাকায় লেনদেন হয়েছে ২৭ কোটি ৯৫ লাখ ৭২ হাজার টাকা।

এর আগে রোববার সিএসইর সাধারণ মূল্যসূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করে ৯০২০ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছে ৩২ কোটি ৭৭ লাখ ৬৩ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ৪ কোটি ৮১ লাখ ৯১ হাজার টাকা বা ১৪.৭০ শতাংশ।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.