ডিএসইতে গেইনারের শীর্ষে এপেক্স ফুডস, সিএসইতে পাইওনিয়ার ইন্স্যুরেন্স

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে খাদ্য ও আনুষাঙ্গিক খাতের এপেক্স ফুডস। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে পাইওনিয়ার ইন্স্যুরেন্স। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: মঙ্গলবার ডিএসইতে এ্যাপেক্স ফুডের শেয়ারদর ৮.৯৭ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৩ লাখ ৮৩ হাজার ৩৫টি শেয়ার মোট ১ হাজার ৬৫০ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১৬৩ টাকা থেকে ১৭৫.৩০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৭১.৫০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১০৮.৯০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৭৭.৮০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ইবনে সিনার দর বেড়েছে ৬.৭৬ শতাংশ, ইস্টার্ন লুব্রিকেন্টসের ৫.৮৬ শতাংশ, সমরিতা হাসপাতালের ৫.০৬ শতাংশ, এ্যাপেক্স ট্যানারীর ৫ শতাংশ, আইসিবির ৪.৩৬ শতাংশ, এফবিএফ আইএফের ৪.১৭ শতাংশ, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল ফান্ডের ৪ শতাংশ, সাফকো স্পিনিংয়ের ৩.৮৬ শতাংশ এবং কাশেম ড্রাইসেলের শেয়ারদর বেড়েছে ৩.৬৪ শতাংশ।

সিএসই: মঙ্গলবার সিএসইতে পাইওনিয়ার ইন্স্যুরেন্সের শেয়ারদর ৯.৬৯ শতাংশ বা ২.৮০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৭০০টি শেয়ার মোট ১ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৩১.৭০ টাকায় অপরিবর্তীত থেকে সর্বশেষ ৩১.৭০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ২৮.৯০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৫২.১০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ইবনে সিনার শেয়ারদর বেড়েছে ৯.৬৪ শতাংশ, এ্যাপেক্স ফুডের ৭.৭৭ শতাংশ, আইডিএলসির ৭.১৮ শতাংশ, প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের ৬.৬৭ শতাংশ, এ্যাপেক্স স্পিনিংয়ের ৬.৩২ শতাংশ, সাফকো স্পিনিংয়ের ৫.৮৮ শতাংশ, সমরিতা হসপিটালের ৫.৭১ শতাংশ, এ্যাপেক্স ট্যানারীর ৪.৩৩ শতাংশ এবং সায়হাম কটনের শেয়ারদর বেড়েছে ৩.৯৪ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top