ডিএসইতে বাড়লেও সিএসইতে কমেছে লেনদেন

price up-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনে শেষ হয় লেনদেন। এদিন শুরু থেকে সূচকে মিশ্র প্রবণতা বিরাজ করে আর শেষ হয় নিম্মমুখী প্রবণতায়। বুধবার সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর ডিএসইতে বাড়লেও সিএসইতে কমেছে লেনদেন।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭৪৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ১৭১টির আর অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৩৫ কোটি ৮৬ লাখ ৫৭ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭৫৭ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিল ২১৫ কোটি ১৭ লাখ ৬৪ হাজার টাকা। সে হিসেবে বুধবার ডিএসইতে লেনদেন বেড়েছে ২০ কোটি ৬৮ লাখ ৯৩ হাজার।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৮০০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৬টির, কমেছে ১২১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৯ কোটি ৩ লাখ টাকা।

এর আগে সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৮১৪ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২১ কোটি ৫১ লাখ টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ২ কোটি ৪৮ লাখ টাকা।

শেয়ারবাজার/অ

 

 

 

আপনার মন্তব্য

Top