আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ অগাস্ট ২০১৫, বুধবার |

kidarkar

উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে উর্ধ্বমুখী প্রবণতা বিরাজ করে। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে উভয় বাজারে লেনদেনে রয়েছে কিছুটা ধীর গতি। আর টাকার অংকে ডিএসইতে লেনদেন হয়েছে ১৪৬ কোটি টাকা।

বুধবার দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮০৫ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৮২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৩৬ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ২৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৪টির, কমেছে ৬৭টির আর অপরিবর্তিত রয়েছে ৬৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৪৬ কোটি ১৮ লাখ ৫২ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার একই সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৮০১ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৭৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮৩৪ পয়েন্টে। আর এ সময়ে লেনদেন হয়েছিলো ১৭৮ কোটি ৬৯ লাখ ৬৮ টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৯৫৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৮টির, কমেছে ৫৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৫টির। যা টাকায় লেনদেন হয়েছে ৮ কোটি ৫৫ লাখ ৯৬ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.