আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ অগাস্ট ২০১৫, বুধবার |

kidarkar

তিনদিন পর সূচকে উর্ধ্বগতি

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চুতুর্থ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উর্ধ্বমূখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এর ফলে টানা তিন দিনের পতন শেষে উত্থানে ফিরেছে বাজার। বুধবার শুরুর দিকে সূচকের উর্ধমুখী অবস্থা দিয়ে লেনদেন শুরু হলেও  দেড় ঘন্টা পর সূচক নিন্মমুখী হয়ে পড়ে। তবে শেষভাগে আবার বাড়ে সুচক। দিনশেষে সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে উভয় বাজারে কিছুটা কমেছে লেনদেন।

বুধবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮০৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৮৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮৩৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬০টির, কমেছে ১০৬টির আর অপরিবর্তিত রয়েছে ৫৩টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৪৩১ কোটি ৭৫ লাখ ৪১ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে অবস্থান করে ৪৭৯১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৭৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮৩২ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৪৫৬ কোটি ৫৪ লাখ ৮৪ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ২৪ কোটি ৭৯ লাখ ৪৩ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৯৬১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ৮৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪০টির। যা টাকায় লেনদেন হয়েছে ২৭ কোটি ৩৫ লাখ ৭১ হাজার টাকা।

এর আগে সোমবার সিএসইর সাধারণ মূল্যসূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৯৪৩ পয়েন্টে। ওইদিন লেনদেন ৩২ কোটি ১৬ লাখ ২  হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ৪ কোটি ৮০ লাখ ৩১ হাজার টাকা ।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.