অ্যালায়েন্স সিকিউরিটিজ: তদন্তে নেমেছে ডিএসই

DSEশেয়ারবাজার রিপোর্ট: মালিকানা ও পরিচালনা পর্ষদ নিয়ে মামলা জটে থাকা অ্যালায়েন্স সিকিউরিটিজ অ্যান্ড ম্যানেজমেন্ট লিমিটেডের বিভিন্ন অ্যাকাউন্টের লেনদেনের তদন্তে নেমেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। পরিচালনা পর্ষদের সদস্যদের বিভিন্ন অ্যাকাউন্টে সন্দেহজনক লেনদেনের অভিযোগে তদন্তে নেমেছ ডিএসই কর্তৃপক্ষ।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, অ্যালায়েন্স সিকিউরিটিজের মামলা চলাকালীন সময়ে স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ কোম্পানির চেয়ারম্যানের মালিকানায় থাকা বিভিন্ন অ্যাকাউন্টের ট্রেডার ওয়ার্ক স্টেশনের (টিডব্লিউএস) তদন্ত শুরু করে। অ্যাকাউন্টগুলোতে কোনো ধরনের সন্দেহজনক বা অনিয়ম হয়েছে কিনা তার তদন্তের মধ্যেই বাকি পরিচালক এবং তাদের আত্মীয়দের বিভিন্ন অ্যাকাউন্টের টিডব্লিউএস লেনদেনের তদন্তের দাবি ওঠে। এর প্রেক্ষিতে ডিএসই কর্তৃপক্ষ অ্যাকাউন্টগুলো নিয়ে তদন্ত শুরু করে।

অ্যালায়েন্স সিকিউরিটিজের এক উর্ধ্বতন কর্মকর্তা জানান, চেয়ারম্যানের অনুরোধের প্রেক্ষিতেই বাকি অ্যাকাউন্টগুলো নিয়ে তদন্ত করা হচ্ছে। চেয়ারম্যানের অ্যাকাউন্ট নিয়ে তদন্তকে ফলপ্রসূ করার জন্য পরিচালকদের সাথে সংশ্লিষ্ট বাকি অ্যাকাউন্ট নিয়ে তদন্ত করার জন্য কোম্পানির পক্ষ থেকেই আবেদন করা হয়। নতুন করে হাউজটির ১২টি বেনিফিসিয়ারি অ্যাকাউন্ট এবং দুটি টিডব্লিউিএস অ্যাকাউন্ট নিয়ে তদন্ত করার অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, অ্যালায়েন্স সিকিউরিটিজের মালিকানা নিয়ে দ্বন্দ্ব আদালতে বিচারাধীন অবস্থায় আছে। পর্ষদের এ কোন্দলের কারণে মাঝে কোম্পানির লেনদেন এবং কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতাও ঝুঁকির মুখে পড়ে। সর্বশেষ শুনানিতে আদালতের নির্দেশে কোম্পানির সকল ধরনের লেনদেন চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালকের নিয়ন্ত্রনে পরিচালনা করার নির্দেশ প্রদান করা হয়। এতে করে কোম্পানির অচলাবস্থা অনেকটাই কাটবে বলে মনে করছেন কোম্পানির বিনিয়োগকারী এবং বাজার সংশ্লিষ্টরা।

 

শেয়ারবাজারনিউজ/ও/অা/সা

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top