ডিএসইতে গেইনারের শীর্ষে স্ট্যান্ডার্ড সিরামিক, সিএসইতে ফাইন ফুডস

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে সিরামিক খাতের স্ট্যান্ডার্ড সিরামিক লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ফাইন ফুডস লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: বৃহস্পতিবার ডিএসইতে স্টান্ডার্ড সিরামিকের শেয়ারদর ৯.৯৮ শতাংশ বা ৪.৬০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৩ লাখ ২৩ হাজার ১৫টি শেয়ার মোট ৮৪৯ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৪৬.১০ টাকা থেকে ৫০.৭০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৫০.৭০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৪৩ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৫০.৬০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে সুহৃদের দর বেড়েছে ৮.২৫ শতাংশ, খান ব্রাদার্সের ৭.৫৮ শতাংশ, সেকেন্ড আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ৬.৯১ শতাংশ, এমবী ফার্মার ৬.০৮ শতাংশ, আনোয়ার গ্যালভানাইজিংয়ের ৫.৩৫ শতাংশ, মুন্নু স্ট্যাফলার্সের ৫.২০ শতাংশ, মুন্নু সিরামিকের ৪.৯৮ শতাংশ, এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড ১ এর ৪.৬৫ শতাংশ এবং ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ৪.৩৮ শতাংশ।

সিএসই: বৃহস্পতিবার সিএসইতে ফাইন ফুডসের শেয়ারদর ৯.৫৭ শতাংশ বা ০.৯০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২৯ হাজার ৮৯৯টি শেয়ার মোট ৬৬ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ার সর্বশেষ ১০.৩০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৮ টাকা এবং সর্বোচ্চ ছিল ১৮.১০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ফিনিক্স ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৯.৩৩ শতাংশ, আইসিবি ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৮.৭০ শতাংশ, রহিমা ফুডের ৮.৭০ শতাংশ, সুহৃদের ৮.২৫ শতাংশ, খান ব্রাদার্সের ৭.৫৮ শতাংশ, আনোয়ার গ্যালভানাইজিংয়ের ৭.৩৪ শতাংশ, স্ট্যান্ডার্ড সিরামিকের ৭.৩৩ শতাংশ, আজিজ পাইপসের ৫.৮৫ শতাংশ এবং আইবিবিএল মুদারাবা পার্পেচুয়াল বন্ডের দর বেড়েছে ৫.০৫ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top