আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ অগাস্ট ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

স্পট মার্কেটে ৫ কোম্পানি লেনদেন

spotশেয়ারবাজার ডেস্ক: স্পট মার্কেটে ৫ কোম্পানির ৮০ লাখ ৪৭ হাজার ৮৬০টি শেয়ার ৩ হাজার ১১ বার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১১ কোটি ২৬ লাখ ১১ হাজার টাকা। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এই লেনদেন হয়েছে।

স্পট মার্কেটে লেনদেন হওয়া কোম্পানি ৫টি হলো জিপিএইচ ইস্পাত, ন্যাশনাল ব্যাংক, এনএলআই ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, সাউথইস্ট ব্যাংক ফার্স্ট ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং তশরিফা ইন্ডাস্ট্রিজ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

উল্লেখ্য, রেকর্ড ডেটের আগের দুই দিন সংশ্লিষ্ট কোম্পানির শেয়ার স্পট মার্কেটে লেনদেন হয়।

সূত্রমতে, জিপিএইচ ইস্পাতে ২ লাখ ৯২ হাজার ৯৫৮টি শেয়ার স্পট মার্কেটে ৩৫২ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ১ কোটি ৪৩ লাখ ৮৫ হাজার টাকা। এই সময় কোম্পানিটির শেয়ার দর সর্বোচ্চ ৪৯.৫০ এবং সর্বনিম্ন ৪৯ টাকায় লেনদেন হয়। তবে এই সময়ে কোম্পানিটির শেয়ার দর ১.৪৪ শতাংশ বেড়েছে।

ন্যাশনাল ব্যাংক: কোম্পানিটির ৫২ লাখ ২৭ হাজার ২৯০টি শেয়ার স্পট মার্কেটে ৯৯৬ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ৬ কোটি ১৮ লাখ ৭১ হাজার টাকা। এই সময় কোম্পানিটির শেয়ার দর সর্বোচ্চ ১২ এবং সর্বনিম্ন ১১.৫০ টাকায় লেনদেন হয়। তবে এই এইদিন কোম্পানিটির শেয়ারদর দর কমেছে ২.৫২ শতাংশ।

এনএলআই ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: আজ ফান্ডটির ৬ লাখ ৯৬ হাজার ৩৭৫টি ইউনিট স্পট মার্কেটে ৮১ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ৬৬ লাখ ৭৯ হাজার টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৯.৬০ টাকা এবং সর্বনিম্ন ৯.৫০ টাকায় লেনদেন হয়। তবে এই সময়ে ফান্ডটির ইউনিট দর অপরিবর্তীত ছিল।

সাউথইস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: একইদিনে সাউথইস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ১১ লাখ ৩৩ হাজার ৫৭৭টি ইউনিট স্পট মার্কেটে ৯৪ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ১ কোটি ৩ লাখ টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৯.২০ টাকা এবং সর্বনিম্ন ৯ টাকায় লেনদেন হয়। তবে এই সময়ে ফান্ডটির ইউনিট দর অপরিবর্তীত ছিল।

তশরিফা ইন্ডাস্ট্রিজ: তসরিফা ইন্ডাস্ট্রিজের ৬ লাখ ৯৭ হাজার ৬৬০টি শেয়ার স্পট মার্কেটে এক হাজার ৪৮৮ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ১ কোটি ৯৩ লাখ ৭৬ হাজার টাকা। এই সময় কোম্পানিটির শেয়ার দর সর্বোচ্চ ২৮ এবং সর্বনিম্ন ২৭.৫০ টাকায় লেনদেন হয়। তবে এই সময়ে কোম্পানিটির শেয়ার দর ০.৩৬ শতাংশ বেড়েছে।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.