মেঘনা কনডেন্সড মিল্কসহ ৩ ফান্ড হল্টেড

holtedশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর দেড় ঘন্টায় ৩টি ফান্ড এবং একটি কোম্পানির শেয়ার হল্টেড হয়। এগুলো হলো ২য় আইসিবি, ৩য় আইসিবি, ৪র্থ আইসিবি মিউচ্যুয়াল ফান্ড এবং মেঘনা কনডেন্সড মিল্ক। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূ্ত্রমতে, উল্লেখিত সময়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত এই কোম্পানি এবং ফান্ডগুলো ক্রেতা ‍এবং বিক্রেতার সংকটে হল্টেড হয়েছিল। এরমধ্যে তিনটি ফান্ডেরই ক্রেতা এবং মেঘনা কনডেন্সড মিল্কের বিক্রেতা সংকটের কারণে হল্টেড হয়। ফলে সার্কিট ব্রেকারের আশেপাশে মেঘনা কনডেন্সড মিল্কের শেয়ার লেনদেন হয়।

সর্বশেষ তথ্যমতে, মেঘনা কনডেন্সড মিল্কের ৭১ হাজার ৭৭১টি শেয়ার ৯.২০ টাকায় ক্রয়ের আবেদন রয়েছে কিন্তু কোন বিক্রেতার আবেদন না থাকায় শেয়ারটি চল্টেড হয়। আজ লেনদেন হওয়া এই শেয়ারের সর্বশেষ দর ৯.২০ টাকা।

অন্যদিকে, ২য় আইসিবির ২৯৬ টাকায় ৬০টি ইউনিট, ৩য় আইসিবির ৩২৮ টাকায় ১৪২টি এবং ৪র্থ আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ২৩১ টাকায় ৯৬৫টি ইউনিট বিক্রয়ের আবেদন রয়েছে। তবে কোন ক্রয়ের আবেদন না থাকায় এই ফান্ডগুলো হল্টেড হয়। এর মধ্যে ২য় আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের সর্বশেষ দর ২৯৭ টাকা, ৩য় আইসিবি এবং ৪র্থ আইসিবির কোন ইউনিট লেনদেন হয়নি।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top