আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ অগাস্ট ২০১৫, সোমবার |

kidarkar

সর্বোচ্চ অভিযোগে ৩ ব্যাংক

bangladeshbankশেয়ারবাজার রিপোর্ট: বাংলাদেশ ব্যাংকের কাস্টমার সার্ভিসেস এর সাম্প্রতিক রিপোর্টে জুলাই’১৫ মাসে সর্বোচ্চ অভিযোগ উঠেছে ৩ ব্যাংকের বিরুদ্ধে। এগুলো হলো: সোনালী ব্যাংক লিমিটেড, ব্রাক ব্যাংক লিমিটেড এবং ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড।

সোমবার ৩১ আগস্ট বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি এন্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্ট জুলাই, ২০১৫ মাসে ই-মেইল, ফ্যাক্স, ওয়েব সাইট ও ডাকযোগে ১৭৭টি এবং টেলিফোনে ২৬৬ টি সর্বমোট ৪৪৩টি অভিযোগ পাওয়া যায় যার মধ্যে ৪৪২টি অভিযোগ নিষ্পত্তি করা হয়। অভিযোগ নিষ্পত্তির হার ছিল ৯৯.৭৭%। প্রাপ্ত অভিযোগসমূহের মধ্যে সাধারণ ব্যাংকিং সংক্রান্ত অভিযোগের সংখ্যা ছিল ১৫৬টি, ঋণ ও অগ্রিম সংক্রান্ত ৮২টি, আমদানি বিল পরিশোধ না করা সংক্রান্ত ৫৩টি (অভ্যন্তরীণ ৩০টি ও বৈদেশিক ২৩টি), কার্ড সংক্রান্ত ৩৪টি, মোবাইল ব্যাংকিং সংক্রান্ত ২৭টি, রেমিটেন্স সংক্রান্ত ২৩টি ও ব্যাংক গ্যারান্টি সংক্রান্ত ১০টি। এছাড়া অন্যান্য অভিযোগ ছিল ৫৮টি।
জুলাই’১৫ মাসে সর্বোচ্চ অভিযোগ ছিল সোনালী ব্যাংক লিমিটেড এর বিরুদ্ধে। এ দিক থেকে দ্বিতীয় অবস্থানে ছিল ব্র্যাক ব্যাংক লিমিটেড এবং তৃতীয় অবস্থানে ছিল ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড ।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.