২১ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

শেreportয়ারবাজার ডেস্ক: অর্ধবার্ষিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২১ কোম্পানি। এগুলো হল- ওরিয়ন ইনফিউশন, তিতাস গ্যাস, বরকতুল্লাহ ইলেকট্রো ডায়নামিক, শমরিতা হাসপাতাল, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, অলিম্পিক ইন্ডাষ্ট্রিজ, এটলাস বাংলাদেশ, সাভার রিফ্র্যাক্টরিজ, দেশবন্ধু পলিমার, ন্যাশনাল টিউবস, কোহিনূর কেমিক্যাল, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস কোম্পানির, বিকন ফার্মা, হামিদ ফেব্রিকস, দুলামিয়া কটন, মালেক স্পিনিং, বিডি অটোকারস, মডার্ন ডাইং, মাইডাস ফাইন্যান্স, শ্যামপুর সুগার এবং ঝিলবাংলা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

অর্ধবার্ষিকের (অক্টোবর-ডিসেম্বর ১৪) আর্থিক প্রতিবেদন অনুযায়ী তিতাস গ্যাসের করপরবর্তী মুনাফা হয়েছে ৪২৭ কোটি ২১ লাখ টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ৪.৩২ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪২০ কোটি ২৯ লাখ ৭০ হাজার টাকা ও ৪.২৫ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ কোম্পানির করপরবর্তী মুনাফা হয়েছে ২১৩ কোটি ৩৫ লাখ ৩০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ২.১৬ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল ২০৬ কোটি ৪৩ লাখ ৯০ হাজার টাকা ও ২.০৯ টাকা।

অর্ধবার্ষিকে (অক্টোবর-ডিসেম্বর ১৪) (অক্টোবর-ডিসেম্বর ১৪) বরকতুল্লাহ ইলেকট্রো ডায়নামিকের করপরবর্তী সমন্বিত মুনাফা হয়েছে ২৩ কোটি ৩৭ লাখ টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ১.৫২ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল ১১ কোটি ৮২ লাখ ৪০ হাজার টাকা ও ০.৭৭ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ কোম্পানির করপরবর্তী সমন্বিত মুনাফা হয়েছে ১১ কোটি ৬ লাখ টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ০.৭২ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪ কোটি ৮০ লাখ ৫০ হাজার টাকা ও ০.৩১ টাকা।

অর্ধবার্ষিকে (অক্টোবর-ডিসেম্বর ১৪) শমরিতা হাসপাতালের করপরবর্তী মুনাফা হয়েছে ১ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ১.২০ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ কোটি ৪২ লাখ ২০ হাজার টাকা ও ১.০৫ টাকা।

তবে ২০১৪ সালের জন্য প্রস্তাবিত ১০ শতাংশ বোনাস শেয়ারের হিসাবে অর্ধবার্ষিকে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ কোম্পানির ইপিএস হয়েছে ১.০৯ টাকা, একই হিসাবে যা আগের বছরের একই সময়ে ছিল ০.৯৬ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ কোম্পানির করপরবর্তী সমন্বিত মুনাফা হয়েছে ৭৬ লাখ ৯০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ০.৫৭ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল ৬৬ লাখ ৮০ হাজার টাকা ও ০.৪৯ টাকা।

তবে ২০১৪ সালের জন্য প্রস্তাবিত ১০ শতাংশ বোনাস শেয়ারের হিসাবে গত তিন মাসে শমরিতা হাসপাতালের ইপিএস হয়েছে ০.৫২ টাকা, একই হিসাবে যা আগের বছরের একই সময়ে ছিল ০.৪৫ টাকা।

অর্ধবার্ষিকে (অক্টোবর-ডিসেম্বর ১৪) বাংলাদেশ বিল্ডিং সিস্টেমসের করপরবর্তী মুনাফা হয়েছে ১১ কোটি ১৩ লাখ টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ১.২৬ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল ১০ কোটি ৭২ লাখ ৫০ হাজার টাকা ও ১.২১ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ কোম্পানির করপরবর্তী মুনাফা হয়েছে ৫ কোটি ৪৯ লাখ ৯০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ০.৬২ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল ৫ কোটি ৩৬ লাখ ৬০ হাজার টাকা ও ০.৬১ টাকা।

অর্ধবার্ষিকে (অক্টোবর-ডিসেম্বর ১৪) অলিম্পিক ইন্ডাস্ট্রিজের করপরবর্তী মুনাফা হয়েছে ৪৮ কোটি ৫৭ লাখ ৮০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ৩.০৬ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪০ কোটি ৫৭ লাখ ৯০ হাজার টাকা ও ২.৫৬ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ কোম্পানির করপরবর্তী মুনাফা হয়েছে ২৫ কোটি ৫০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ১.৫৮ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল ২২ কোটি ২ লাখ ২০ হাজার টাকা ও ১.৩৯ টাকা।

অর্ধবার্ষিকে (অক্টোবর-ডিসেম্বর ১৪)এটলাস বাংলাদেশের করপরবর্তী মুনাফা হয়েছে ৪ লাখ ৩০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ০.০২ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪ কোটি ৪১ লাখ ২০ হাজার টাকা ও ১.৮৬ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এটলাস বাংলাদেশের করপরবর্তী মুনাফা হয়েছে ১২ লাখ ৫০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ০.০৫ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ কোটি ৩৭ লাখ ২০ হাজার টাকা ও ০.৫৮ টাকা।

অর্ধবার্ষিকে (অক্টোবর-ডিসেম্বর ১৪) সাভার রিফ্র্যাক্টরিজের করপরবর্তী লোকসান হয়েছে ৪ লাখ ৩০ হাজার টাকা ও প্রতি শেয়ারে লোকসান হয়েছে ০.৩১ টাকা, যা আগের বছরের একই সময়ে মুনাফা ছিল ৪ লাখ ২০ হাজার টাকা ও ০.৩০ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) সাভার রিফ্র্যাক্টরিজের করপরবর্তী লোকসান হয়েছে ২ লাখ ৮০ হাজার টাকা ও প্রতি শেয়ারে লোকসান হয়েছে ০.২০ টাকা, যা আগের বছরের একই সময়ে মুনাফা ছিল ২ লাখ ৭০ হাজার টাকা ও ০.১৯ টাকা। অর্ধ বার্ষিকে এ কোম্পানির পুঞ্জীভূত লোকসানের পরিমাণ ৩২ লাখ ৪০ হাজার টাকা।

অর্ধবার্ষিকে (অক্টোবর-ডিসেম্বর ১৪) দেশবন্ধু পলিমারের করপরবর্তী মুনাফা হয়েছে ৩ কোটি ৪১ লাখ ৩০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ০.৬১ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ কোটি ১৪ লাখ ৩০ হাজার টাকা ও ০.২০ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) দেশবন্ধু পলিমারের করপরবর্তী মুনাফা হয়েছে ১ কোটি ২৮ লাখ ১০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ০.২৩ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪৮ লাখ ৭০ হাজার টাকা ও ০.০৯ টাকা।

অর্ধবার্ষিকে (অক্টোবর-ডিসেম্বর ১৪) ন্যাশনাল টিউবসের করপরবর্তী লোকসান হয়েছে ১ কোটি ৩৪ লাখ ৬০ হাজার টাকা ও প্রতি শেয়ারে লোকসান হয়েছে ০.৬৮ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল ২ কোটি ৩ লাখ ১০ হাজার টাকা ও ১.০২ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) ন্যাশনাল টিউবসের করপরবর্তী লোকসান হয়েছে ২ কোটি ২১ লাখ ৯০ হাজার টাকা ও প্রতি শেয়ারে লোকসান হয়েছে ১.১২ টাকা, যা আগের বছরের একই সময়ে মুনাফা ছিল ১ কোটি ১৯ লাখ ৪০ হাজার টাকা ও ০.৬০ টাকা।

অর্ধবার্ষিকে (অক্টোবর-ডিসেম্বর ১৪) কোহিনূর কেমিক্যালের করপরবর্তী মুনাফা হয়েছে ৫ কোটি ১২ লাখ ৫০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ৫.০৫ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ৩ কোটি ২০ লাখ ৫০ হাজার টাকা ও ৩.১৬ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) কোহিনূর কেমিক্যালের কর পরবর্তী মুনাফা হয়েছে ২ কোটি ৪৮ লাখ ৯০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ২.৪৫ টাকা। যা আগের বছরের একই সময়ে মুনাফা ছিল ১ কোটি ২১ লাখ ৫০ হাজার টাকা ও ১.২০ টাকা।

অর্ধবার্ষিকে (অক্টোবর-ডিসেম্বর ১৪) বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস কোম্পানির করপরবর্তী মুনাফা হয়েছে ৫ কোটি ৭২ লাখ ২০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ০.৩৮ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ২৪ কোটি ৬২ লাখ ৩০ হাজার টাকা ও ১.৬৪ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) বাংলাদেশ সাবমেরিন ক্যাবলসের কর পরবর্তী মুনাফা হয়েছে ২ কোটি ১১ লাখ ৬০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ০.১৪ টাকা। যা আগের বছরের একই সময়ে মুনাফা ছিল ১০ কোটি ৪০ লাখ ১০ হাজার টাকা ও ০.৬৯ টাকা।

অর্ধবার্ষিকে (অক্টোবর-ডিসেম্বর ১৪) বিকন ফার্মার করপরবর্তী মুনাফা হয়েছে ৭৮ লাখ ৫০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ০.০৩ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ৫২ লাখ ৩০ হাজার টাকা ও ০.০২ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) বিকন ফার্মার কর পরবর্তী মুনাফা হয়েছে ২২ লাখ ১০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ০.০১ টাকা। যা আগের বছরের একই সময়ে মুনাফা ছিল ৪ লাখ ৮০ হাজার টাকা ও ০.০০২ টাকা।

অর্ধবার্ষিকে (অক্টোবর-ডিসেম্বর ১৪) হামিদ ফেব্রিকসের করপরবর্তী মুনাফা হয়েছে ৮ কোটি ১৮ লাখ ৯০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ১.০৪ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ১৩ কোটি ৬১ লাখ ৪০ হাজার টাকা ও ২.৭৯ টাকা।

তবে ২০১৪ সালের জন্য প্রস্তাবিত ১০ শতাংশ বোনাস শেয়ারের হিসাবে অর্ধবার্ষিকে (অক্টোবর-ডিসেম্বর ১৪) হামিদ ফেব্রিকসের প্রতি শেয়ারে আয় হয়েছে ০.৯৪ টাকা। একই হিসাবে যা আগের বছরের একই সময়ে ছিল ২.৪০ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) হামিদ ফেব্রিকসের কর পরবর্তী মুনাফা হয়েছে ২ কোটি ৩ লাখ ৪০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ০.৪২ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ৭ কোটি ২২ লাখ ৮০ হাজার টাকা ও ১.৪৮ টাকা।

তবে ২০১৪ সালের জন্য প্রস্তাবিত ১০ শতাংশ শেয়ারের হিসাবে গত তিন বছরে হামিদ ফেব্রিকসের প্রতি শেয়ারে আয় হয়েছে ০.৩৬ টাকা। একই হিসাবে যা আগের বছরের একই সময়ে ছিল ১.২৭ টাকা।

অর্ধবার্ষিকে (অক্টোবর-ডিসেম্বর ১৪) দুলামিয়া কটনের করপরবর্তী লোকসান হয়েছে ১ কোটি ৫১ লাখ ৮০ হাজার টাকা ও প্রতি শেয়ারে লোকসান হয়েছে ২.০১ টাকা। যা আগের বছরের একই সময়ে লোকসান ছিল ১ কোটি ৫২ লাখ টাকা ও ২.০১ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) দুলামিয়া কটনের কর পরবর্তী লোকসান হয়েছে ৭৯ লাখ টাকা ও প্রতি শেয়ারে লোকসান হয়েছে ১.০৫ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ৭৮ লাখ টাকা ও ১.০৩ টাকা। অর্ধ বার্ষিকে এ কোম্পানির পুঞ্জীভূত লোকসান ২৭ কোটি ৩৫ লাখ ৫০ হাজার টাকা।

অর্ধবার্ষিকে (অক্টোবর-ডিসেম্বর ১৪) মালেক স্পিনিংয়ের করপরবর্তী সমন্বিত মুনাফা হয়েছে ১৬ কোটি ২৩ লাখ ৪০ হাজার টাকা ও প্রতি শেয়ারে সমন্বিত আয় হয়েছে ০.৮৪ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ২১ কোটি ৩৮ লাখ ৯০ টাকা ও ১.১০ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) মালেক স্পিনিংয়ের কর পরবর্তী সমিন্বত মুনাফা হয়েছে ৭ কোটি ৩৭ লাখ ৩০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ০.৩৮ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ৮ কোটি ৮০ লাখ ২০ হাজার টাকা ও ০.৪৫ টাকা।

অর্ধবার্ষিকে (অক্টোবর-ডিসেম্বর ১৪) বিডি অটোকারসের করপরবর্তী সমন্বিত মুনাফা হয়েছে ২ লাখ ৫০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ০.০৭ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ৬০ হাজার টাকা ও ০.০২ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) বিডি অটোকারসের কর পরবর্তী মুনাফা হয়েছে ৮০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ০.০২ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ৪ লাখ ৩০ হাজার টাকা ও ০.১২ টাকা। এ কোম্পানির পূঞ্জীভূত লোকসানের পরিমাণ ৩ কোটি ১৮ লাখ ১০ হাজার টাকা।

অর্ধবার্ষিকে (অক্টোবর-ডিসেম্বর ১৪) মডার্ন ডাইংয়ের করপরবর্তী লোকসান হয়েছে ২ লাখ ৪০ হাজার টাকা ও প্রতি শেয়ারে লোকসান হয়েছে ০.২৫ টাকা। আগের বছরের একই সময়ে মুনাফা ছিল ১০ লাখ ৫০ হাজার টাকা ও ০.৭৭ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) মডার্ন ডাইংয়ের কর পরবর্তী মুনাফা হয়েছে ৪ লাখ ১০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ০.৩০ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ৫ লাখ ৫০ হাজার টাকা ও ০.৪১ টাকা।

অর্ধবার্ষিকে (অক্টোবর-ডিসেম্বর ১৪) মাইডাস ফাইন্যান্সের করপরবর্তী সমন্বিত লোকসান হয়েছে ১৪ কোটি ৬৭ লাখ ৮০ হাজার টাকা ও প্রতি শেয়ারে সমন্বিত লোকসান হয়েছে ১.৬২ টাকা। যা আগের বছরের একই সময়ে সমন্বিত লোকসান ছিল ১৭ কোটি ৮৯ লাখ ৮০ হাজার টাকা ও ১.৬২ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) মাইডাস ফাইন্যান্সের কর পরবর্তী সমন্বিত লোকসান হয়েছে ৪ কোটি ১৪ লাখ টাকা ও প্রতি শেয়ারে সমন্বিত লোকসান হয়েছে ০.৪৬ টাকা। যা আগের বছরের একই সময়ে সমন্বিত লোকসান ছিল ১৪ কোটি ১৫ লাখ টাকা ও ১.৫৬ টাকা। এ সময়ে কোম্পানির পুঞ্জীভূত লোকসানের পরিমাণ দাঁড়িয়েছে ৬২ কোটি ৩৯ লাখ ৩০ হাজার টাকা।

অর্ধবার্ষিকে (অক্টোবর-ডিসেম্বর ১৪) শ্যামপুর সুগারের করপরবর্তী লোকসান হয়েছে ১৬ কোটি ৮৪ লাখ ৫০ হাজার টাকা ও প্রতি শেয়ারে লোকসান হয়েছে ৩৩.৬৯ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ১২ কোটি ৭০ লাখ ৯০ হাজার টাকা ও ২৫.৪২ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) শ্যামপুর সুগারের কর পরবর্তী লোকসান হয়েছে ১০ কোটি ২৫ লাখ ৫০ হাজার টাকা ও প্রতি শেয়ারে লোকসান হয়েছে ২০.৫১ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ৭ কোটি ৪ লাখ ৬০ হাজার টাকা ও ১৪.০৯ টাকা। এসময়ে এ কোম্পানির পুঞ্জীভূত লোকসানের পরিমাণ দাঁড়িয়েছে ২৫২ কোটি ৯৫ লাখ ১০ হাজার টাকা। এ কোম্পানিতে বিনিয়োগকারীদের লোকসানের পরিমাণ ২৪৭ কোটি ৫৪ লাখ ৩০ হাজার টাকা।

অর্ধবার্ষিকে (অক্টোবর-ডিসেম্বর ১৪) ঝিলবাংলার করপরবর্তী লোকসান হয়েছে ১৪ কোটি ৪ লাখ ৫০ হাজার টাকা ও প্রতি শেয়ারে লোকসান হয়েছে ২৩.৪০ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ৭ কোটি ৫২ লাখ ৭০ হাজার টাকা ও ১২.৫৪ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ কোম্পানির কর পরবর্তী লোকসান হয়েছে ৬ কোটি ৮৭ লাখ ৬০ হাজার টাকা ও প্রতি শেয়ারে লোকসান হয়েছে ১১.৪৬ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ৬ কোটি ৬৭ লাখ ৯০ হাজার টাকা ও ১১.১৩ টাকা।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top