স্পট মার্কেটে ৫৪ শতাংশ কোম্পানির দর কমেছে

spotশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে স্পট মার্কেটে ২ কোটি ২০ লাখ টাকার লেনদেন হয়েছে। স্পট মার্কেটে এদিন মোট ১৩ টি ফান্ড এর শেয়ার লেনদেন হয়। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য পাওয়া যায়।

আজ স্পট মার্কেটে লেনদেন হওয়া ফান্ডগুলো হলো প্রথম জনতা মিউচ্যুয়াল ফান্ড, ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এনআরবি দ্বিতীয় মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি তৃতীয় এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এমপ্লয়িজ প্রভিডেন্ড ফান্ড স্কিম:১, আইসিবি সোনালী ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, আইএফআইএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ড, আইএফআইসি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং ট্রাস্ট ব্যাংক প্রথম মিউচ্যুয়াল ফান্ড।

এর মধ্যে দর কমেছে ৬টি ফান্ডের এবং অপরিবর্তিত থেকেছে চারটি ফান্ডের ইউনিট দর।  উল্লেখ্য, রেকর্ড ডেটের আগের দুই দিন সংশ্লিষ্ট কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ড স্পট মার্কেটে লেনদেন হয়।

সূত্রমতে, প্রথম জনতা মিউচ্যুয়াল ফান্ডের এক লাখ ৩২ হাজার ১৬১টি ইউনিট স্পট মার্কেটে ২৫ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ৬ লাখ ৪৮ হাজার টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৫ টাকা এবং সর্বনিম্ন ৪.৮০ টাকায় লেনদেন হয়। এ সময়ে ফান্ডটির ইউনিট দর ২ শতাংশ কমেছে।

ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ২ লাখ ১৮ হাজার ৫৪১টি ইউনিট স্পট মার্কেটে ৩৩ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ১০ লাখ ২০ হাজার টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৪.৮০ টাকা এবং সর্বনিম্ন ৪.৫০ টাকায় লেনদেন হয়। এ সময়ে ফান্ডটির ইউনিট দর ৪.১৭ শতাংশ কমেছে।

আইসিবি এনআরবি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৮১ হাজার ৫৫৫টি ইউনিট স্পট মার্কেটে ৮৩ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ১৭ লাখ ৯৬ হাজার টাকা। এ সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ২২.২০ এবং সর্বনিম্ন ২১.৯০ টাকায় লেনদেন হয়।

আইসিবি এনআরবি সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ডের এক লাখ ৪ হাজার ৬০৫টি ইউনিট স্পট মার্কেটে ২৯ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ৮ লাখ ১৭ হাজার টাকা। এ সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৭.৯০ টাকা এবং সর্বনিম্ন ৭.৬০ টাকায় লেনদেন হয়। এ সময়ে ফান্ডটির ইউনিট দর কমেছে ২.৫০ শতাংশ।

আইসিবি এনআরবি থার্ড মিউচ্যুয়াল ফান্ডের ৬ লাখ ৮৫ হাজার ৬৪৪টি ইউনিট স্পট মার্কেটে ৮৮ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ২৯ লাখ ৪৯ হাজার টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৪.৪০ টাকা এবং সর্বনিম্ন ৪.৩০ টাকায় লেনদেন হয়। এ সময়ে ফান্ডটির ইউনিট দর ২.২৭ শতাংশ কমেছে।

আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ডের ৭১ হাজার ৫০০টি ইউনিট স্পট মার্কেটে ১৮ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ৩ লাখ ৩৮ হাজার টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৪.৮০ টাকা এবং সর্বনিম্ন ৪.৬০ টাকায় লেনদেন হয়।

আইসিবি এমপ্লয়িজ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড স্কিম:১ এর ৫ লাখ ৬২ হাজার ৯০০টি ইউনিট স্পট মার্কেটে ৮১ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ৩৩ লাখ ২৮ হাজার টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৬.১০ টাকা এবং সর্বনিম্ন ৫.৮০ টাকায় লেনদেন হয়। এই সময়ে ফান্ডটির ইউনিট দর কমেছে ৩.৩৩ শতাংশ।

আইসিবি সোনালী ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের এক লাখ ৩ হাজার ১০টি ইউনিট স্পট মার্কেটে ৩৪ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ৭ লাখ ৩৬ হাজার টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৭.২০ টাকা এবং সর্বনিম্ন ৭.১০ টাকায় লেনদেন হয়। এই সময়ে ফান্ডটির ইউনিট দর ১.৪১ শতাংশ বেড়েছে।

আইএফআইসি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ১৫ হাজার ৮৮২টি ইউনিট স্পট মার্কেটে ১১ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ৭৫ হাজার টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৪.৮০ টাকা এবং সর্বনিম্ন ৪.৭০ টাকায় লেনদেন হয়। এ সময় ফান্ডটির ইউনিট দর ২.০৪ শতাংশ কমেছে।

আইএফআইএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৮ লাখ ১৪ হাজার ১৪১টি ইউনিট স্পট মার্কেটে ১১০ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ৫৬ লাখ ৮৬ হাজার টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৭.১০ টাকা এবং সর্বনিম্ন ৬.৯০ টাকায় লেনদেন হয়।

আইসিবি ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ২ লাখ ৭১ হাজার ৩০০টি ইউনিট স্পট মার্কেটে ৩৩ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ১৩ লাখ ৪৩ হাজার টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৫.১০ টাকা এবং সর্বনিম্ন ৪.৮০ টাকায় লেনদেন হয়। এ সময়ে ফান্ডটির ইউনিট দর ৪.১৭ শতাংশ বেড়েছে।

প্রাইম ব্যাংক আইসিবি এএমসিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডেরেএক লাখ ৬৩ হাজার ১৫০টি ইউনিট স্পট মার্কেটে ৩৫ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ৮ লাখ ৫৭ হাজার টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৫.৩০ টাকা এবং সর্বনিম্ন ৫.০০ টাকায় লেনদেন হয়।

ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৫ লাখ ৩১ হাজার ৯৯২টি ইউনিট স্পট মার্কেটে ৫৭ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ২৫ লাখ টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৪.৮০ টাকা এবং সর্বনিম্ন ৪.৭০ টাকায় লেনদেন হয়। এ সময়ে ফান্ডটির ইউনিট দর ২.০৮ শতাংশ কমেছে।

 

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মন্তব্য

Top