আজ: মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ইং, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ সেপ্টেম্বর ২০১৫, বুধবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে বিডি ওয়েল্ডিং, সিএসইতে সোনার বাংলা ইন্স্যুরেন্স

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বিদ্যুৎ ও জ্বালানী খাতের বিডি ওয়েল্ডিং ইলেক্ট্রোডস। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: মঙ্গলবার ডিএসইতে বিডি ওয়েল্ডিংয়ের শেয়ারদর ৮.০৭ শতাংশ বা ১.৮০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১৯ লাখ ৬ হাজার ৫৭৪টি শেয়ার মোট ১ হাজার ৮৪৪ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ২১.৭০ টাকা থেকে ২৬.৮০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২৬.৮০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ২১.৭০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২৬.৮০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের দর বেড়েছে ৬.৮২ শতাংশ, জেমিনি সী ফুডের ৬.৬২ শতাংশ, জাহিন স্পিনিংয়ের ৬.৫৯ শতাংশ, ইবনেসিনার ৬.৫৯ শতাংশ, এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড ১ এর ৬.৩৮ শতাংশ, ঢাকা ডাইংয়ের ৬.২৯ শতাংশ, আরামিট সিমেন্টের ৬.২৩ শতাংশ, আইপিডিসির ৬.১২ শতাংশ এবং এমবি ফার্মার শেয়ারদর বেড়েছে ৬.০১ শতাংশ।

সিএসই: বুধবার সিএসইতে সোনার বাংলা ইন্স্যুরেন্সের শেয়ারদর ৯.৩৮ শতাংশ বা ১.৫০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৪০টি শেয়ার মোট ১ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ১৭.৫০ টাকায় অপরিবর্তীত থেকে সর্বশেষ ১৭.৫০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১২.৫০ টাকা এবং সর্বোচ্চ ছিল ২১ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড ১ এর দর বেড়েছে ৯.০৯ শতাংশ, রিপাবলিক ইসউ্যরেন্সের ৭.৭৫ শতাংশ, লিগ্যাসী ফুটের ৭.২৪ শতাংশ, এমবি ফার্মার ৭.১৭ শতাংশ, আইপিডিসির ৬.৭৪ শতাংশ, বিডি ওয়েল্ডিংয়ের ৬.৭০ শতাংশ, ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৬.৬৭ শতাংশ, এমারেল্ড অয়েলের ৬.৪১ শতাংশ এবং ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ৬.০৮ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.